সাংবাদিক ও নামধারি অসাংবাদিকদের নামের তালিকা প্রণয়নের বিশেষ উদ্যোগ

চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ঐক্য পরিষদের সভা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় কর্মরত প্রকৃত সাংবাদিক ও নামধারি অসাংবাদিকদের নামের তালিকা পৃথকভাবে প্রণয়নের কাজ শুরু হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ঐক্যপরিষদ এ উদ্যোগ নিয়েছে। এছাড়াও যেখানে সেখানে গুটিকয়েকে ব্যক্তির ইচ্ছেমত প্রেসক্লাব’র সাইনবোর্ড ঝুলিয়ে সাংবাদিকতার নামে অপকর্মকারী স্বেচ্ছাচারিদেরও চিহ্নিত করা হবে বলে সিদ্ধান্ত নেয়ার পাশাপাশি যারা প্রকৃত সাংবাদিক হয়েও প্রকৃত সংগঠনের অন্তর্ভুক্ত নন তাদেরকেও অন্তর্ভুক্তকরণের তাগিদ দেয়া হয়েছে।
গতকাল শুক্রবার চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ঐক্যপরিষদ ও চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপরোক্ত বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। সভায় স্থানীয় সংবাদপত্র সম্পাদক পরিষদের আহ্বায়ক আজাদ মালিতা, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিট সভাপতি নাজমুল হক স্বপন, আলমডাঙ্গা প্রেসক্লাব সভাপতি শাহ আলম মণ্টু, সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল আজম, জীবননগর প্রেসক্লাব সভাপতি মাহবুবুর রহমান বাবু, সাধারণ সম্পাদক কাজি শামসুর রহমান চঞ্চল, দামুড়হুদা প্রেসক্লাব সভাপতি মো. নরুন্নবী, সাধারণ সম্পাদক বকতিয়ার হোসেন বকুল, দর্শনা প্রেসক্লাব সভাপতি আওয়াল হোসেন, সাধারণ সম্পাদক এসএম ওসমান উপস্থিত থেকে মতামত ব্যক্ত করেন। চুয়াডাঙ্গা জেলা সাংবাদিক ঐক্য পরিষদের সদস্য সচিব, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি পরিচালিত সভায় গঠনতন্ত্র উপ কমিটির আহ্বায়ক প্রস্তাবিত গঠনতন্ত্র পেশ করেন। গঠনতন্ত্র নিয়ে বিষদে আলোচনা হয়। পরবর্তী সভায় আবারও গঠনতন্ত্রের খুটিনাটি নিয়ে আলোচনা করা হবে। সংগঠন পরিচালনার লক্ষে নির্ভুল গঠনতন্ত্র প্রণয়নের ওপর গুরুত্বারোপ করে বলা হয়, প্রয়োজনে আরও কয়েক দফা বৈঠকে মিলিত হয়ে পূর্ণাঙ্গ গঠনতন্ত্র অনুমোদন করা হবে।
দামুড়হুদা প্রেসক্লাব সভাপতি মো. নুরুন্নবীর নদী এগ্রো প্রাইভেট লিমিটেডের প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাব ঐক্য পরিষদের সভায় সাংবাদিকতা পেশার মর্যদা অক্ষুন্ন রাখতে কর্মরত সাংবাদিকদের নৈতিকতা ও উৎকর্ষতা মেলে ধরাসহ দক্ষতা বৃদ্ধির লক্ষে প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হয়। কর্মরত সাংবাদিকদের তালিকাভুক্ত করে অঞ্চল ভিত্তিক প্রশিক্ষণের ব্যবস্থা করার উদ্যোগ নেয়ার পাশাপাশি অপ-সাংবাদিকতা রোধে প্রশসানেরও সম্পৃক্ততা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সভা শেষে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও দর্শনা প্রেসক্লাবের নব-নির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদককে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। বলা হয়, উপজেলা ও থানা পর্যায়ের প্রেসক্লাবগুলোর দ্বি-বার্ষিক নির্বাচন স্বচ্ছ্বতার সাথে সম্পন্ন করার লক্ষে নেতৃবৃন্দকে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More