সাপের কামড়ে প্রাণ গেলো প্রতিবন্ধী শাহজাহানের

ভালাইপুর প্রতিনিধি: আলমডাঙ্গার ভালাইপুর গ্রামে সাপের কামড়ে শাহজাহান নামে এক প্রতিবন্ধী ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত শাহজাহান (৫৫) আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নের ভালাইপুর গ্রামের ওমর আলীর ছেলে। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেয়ে আসে। পরিবারের সদস্যদের কান্নায় এলাকার বাতাস ভারি হয়ে ওঠে। গ্রামবাসীর অভিযোগ কবিরাজের ঝাড়ফুঁকের ওপর ভরসা করাই কাল হলো শাহজাহানের।

জানা গেছে, গত বুধবার দিনগত রাত ১২টার দিকে নিজ ঘরে শুয়ে থাকা অবস্থায় শাহজাহান আলীর পায়ে সাপে কামড় দেয়। যন্ত্রণায় ছটফট করতে থাকলে বাড়ির লোকজন তাকে হাসপাতালে না নিয়ে গ্রামের কপিল উদ্দীন কবিরাজের বাড়িতে নেন। কপিল উদ্দীন হাত চালানের নামে বিভিন্ন রকম ভ-ামি শুরু করেন। ঝাড়ফুঁক করে বিষ নেমে গেছে জানিয়ে পায়ের বাঁধন খুলে দেন তিনি। কিছুক্ষণ পর যন্ত্রণা আবার বেড়ে গেলে পুনরায় গ্রামের আরেক কবিরাজ কিতাব আলী ওরফে টেংরার কাছে নেয়া হয় শাহজাহানকে। টেংরা কবিরাজ ঝাড়ফুঁক করে আগের কবিরাজের মতোই বলেন আর কোনো সমস্যা নেই, যে বিষটুকু ছিলো সেটুকু নামিয়ে দিয়েছি। এভাবে ভোর ৪টা পর্যন্ত কিতাব ঝাড়ফুঁক করেন। কবিরাজের ভরসায় আর পরিবারের মূর্খতায় অকালেই শাহজাহানের প্রাণ গেলো বলে দাবি করেন গ্রামবাসী। এদিকে গ্রামের সচেতন মহল বলেছে রাত ১২টা থেকে ঝাড়ফুঁকের ওপর ভরসা করে সারারাত কবিরাজের কাছে অবস্থান করেন শাহজাহান। পরে ভোর ৫টার দিকে আত্মীয়স্বজনেরা তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ১০টার দিকে শাহজাহান আলী মারা যান। গতকালই বাদ আছর ভালাইপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

মেহেরপুরে সর্পদংশনে বৃদ্ধের মৃত্যু
মেহেরপুর অফিস: মেহেরপুওে সর্পদংশনে বৃদ্ধ আব্দুল ওহাবের মৃত্যু হয়েছে। গত বুধবার রাতে মেহেরপুর ২৫০ শষ্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত বৃদ্ধ আব্দুল ওহাব (৬০) মেহেরপুরের কুতুবপুর ইউনিয়নের শোলমারী গ্রামের মৃত নজর আলী বিশ^াসের ছেলে।
জানা যায়, বুধবার সন্ধ্যা রাতে আব্দুল ওহাব তেরোঘরিয়া বিলের পাশে সেলিমের পুকুর পাহারা করার সময় একটি সাপ তার পায়ে দংশন করে। বিষয়টি তিনি বুঝতে পেয়ে বাড়ি ফিরে যান এবং পরিবারের সদস্যদের জানান। ওই সময় দ্রুত তাকে মেহেরপুর ২৫০ শষ্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নেয়া হয় এবং চিকিৎসারধীন অবস্থায় মারা যান তিনি। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তার লাশ দাফন করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More