সাবেক মেয়র মতু’র প্রার্থীতা বাতিল চেয়ে বর্তমান মেয়র রিটনের আবেদন

মেহেরপুর পৌর নির্বাচনে হলফনামায় তথ্য গোপন করার অভিযোগ

মেহেরপুর অফিস: মেহেরপুর পৌরসভার মেয়র প্রার্থী সাবেক মেয়র মোতাছিম বিল্লাহ মতু’র প্রার্থীতা বাতিল চেয়ে আবেদন করা হয়েছে। গতকাল রোববার মেহেরপুর পৌরসভার বর্তমান মেয়র ও আসন্ন পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রাথী মাহফুজুর রহমান রিটন ওই আবেদন করেন। মেহেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী সাবেক মেয়র মোতাছিম বিল্লাহ মতু হলফনামায় তথ্য গোপন করেছেন এমন অভিযোগ তুলে তার প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছেন বর্তমান মেয়র ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহফুজুর রহমান রিটন। এদিকে পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনিরুল ইসলামের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করা হয়েছে। ঋণ খেলাপীর অভিযোগ এনে পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মনিরুল ইসলামের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করা হয়েছে।

এদিকে আসন্ন মেহেরপুর পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা তাদের প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন। একই সাথে রোববার আপিলের শেষ দিন পর্যন্ত এসব প্রার্থীরা আপিল করেন। এদিকে মেহেরপুর পৌর এলাকার ২নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে পলি খাতুন, কাউন্সিলর পদে ২নং ওয়ার্ডের মিজানুর রহমান জনি, ৪নং ওয়ার্ডে ফাহাদ খান, ৫নং ওয়ার্ডে আক্তারুল ইসলাম, মোস্তাক আহমেদ, ৭নং ওয়ার্ডে ইলিয়াস হোসেন ও মনিরুল ইসলাম এবং ৮নং ওয়ার্ডের নাজমুল হাসান রানা তাদের প্রার্থীতা ফিরে পেতে আপিল করেন। এদিকে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আকরামুল আজিম তার প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন। আগামী ৩ দিনের মধ্যে আপিলের শুনানি শেষে রায় ঘোষণা করা হবে বলে জানান আমঝুপি ইউনিয়ন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার আব্দুল আজিজ।

এদিকে প্রার্থীতা বাতিলের আবেদন করায় নির্বাচনী মাঠ এখন থেকে গরম হওয়া শুরু হয়েছে। গত ১৯ মে বৃহস্পতিবার বিকেল ৫টায় প্রার্থীতা যাচাই বাচাই শেষে এসব প্রার্থীতা বাতিল করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More