সাবেক মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতুর বিপক্ষে দায়ের আপিল খারিজ

মেহেরপুর পৌর ও ইউপি নির্বাচনে ৭ প্রার্থীর মনোনয়ন বহাল

মেহেরপুর অফিস: মেহেরপুর পৌরসভা নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ৬ জনের মনোনয়নপত্র বহাল করা হয়েছে। গতকাল বুধবার আপিল শুনানি শেষে মনোনয়ন পত্রের বৈধতা ঘোষণা করেন এ নির্বাচনের আপিল বোর্ড প্রধান মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনছুর আলম খাঁন। হলফনামায় ভিন্ন ভিন্ন শর্ত পূরণ না হওয়ায় এ সকল প্রার্থীদের মনোনয়পত্র বাতিল করেছিলেন রিটার্নিং অফিসার।

আপিল বোর্ডে কাউন্সিলর প্রার্থী দুই জনের মনোনয়নপত্র বাতিল সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে। অপরদিকে মেহেরপুর পৌরসভার সাবেক মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতুর বিরুদ্ধে দায়ের করা আপিল খারিজ করা হয়েছে।

জানা গেছে, মেহেরপুর পৌরসভার নির্বাচনে ২নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমান জনি, ৫নং ওয়ার্ডে আক্তারুল ইসলাম ও মোস্তাক আহমেদ, ৭নম্বর ওয়ার্ডে ইলিয়াস হোসেন ও মনিরুল ইসলাম এবং ৮নম্বর ওয়ার্ডে নাজমুল হাসানের প্রার্থীতা বহাল করেন আপিল বোর্ড। ফলে এই প্রার্থীরা নির্বাচনে অংশ গ্রহণের সুযোগ পাচ্ছেন।

অপরদিকে মেহেরপুর পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনিরুল ইসলামের ঋণখেলাপি রয়েছে এবং ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফাহাদ খানের পূর্ণ  হয়নি। ফলে এ দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল সিদ্ধান্ত বহাল করেন আপিল বোর্ড। এতে তারা আর নির্বাচনে অংশ নিতে পারছেন না।

মেহেরপুর পৌরসভার সাথে একই দিনে ১৫ জুন আমঝুপি, বারাদী, পিরোজপুর ও শ্যামপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তফশিল অনুযায়ী পৌরসভা ও চারটি ইউনিয়নের সিডিউল একই। তাই একই দিনে ইউনিয়নের প্রার্থীদের আপিল নিষ্পত্তি করে আপিল বোর্ড। আপিলে আমঝুপি ইউপি চেয়ারম্যান প্রার্থী আকরামুল আজিমের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল করা হয়। এতে নির্বাচনে অংশ নিতে পারছে না তিনি।

একই আপিল বোর্ড শুনানি শেষে বোরহান উদ্দীন চুন্নুর বিরুদ্ধে দায়ের করা আপিল খারিজ করেছেন।

মেহেরপুর পৌরসভার সাবেক মেয়রের বিরুদ্ধে দায়ের করা বর্তমান মেয়রের আপিল খারিজ করেছেন আপিল বোর্ড। হলফনামায় তথ্য গোপনের অভিযোগে সাবেক মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতুর মনোয়নপত্র বাতিলের দাবিতে আপিল আবেদন করেন বর্তমান মেয়র মাহফুজুর রহমান রিটন। তারা দু’জনই এই নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মাহফুজুর রহমান রিটন আওয়ামী লীগ প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে মাঠে রয়েছেন। সাবেক মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু স্বতন্ত্র প্রার্থী। এ নির্বাচনে বিএনপি ও অন্যান্য দলের কোন প্রার্থী নেই।

আপিল বোর্ড শুনানি শেষে রায় ঘোষণা করেন। মাহফুজুর রহমান রিটনের আপিল অভিযোগ খারিজ করা হয়। ফলে মোতাচ্ছিম বিল্লাহ মতুর নির্বাচনে অংশ নিতে আর কোন বাধা নেই।

আপিল পর্ব শেষ হওয়ায় এখন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। প্রতীক পাওয়ার পরেই মূলত শুরু হবে নির্বাচনী মাঠের উৎসব। ভোটের মাঠ নিরাপদ ও নির্বিঘœ রাখতে সংশ্লিষ্ট´ দপ্তরগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে বলে জানিয়েছেন মেহেরপুর জেলা নির্বাচন অফিসার।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More