৬৭ লাখ টাকার স্বর্ণ উদ্ধার : পাচারকারী পাকড়াও

যশোর সীমান্ত থেকে এক কেজির বেশি স্বর্ণের ১০টি বারসহ একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গ্রেপ্তারকৃতর নাম মো. সুমন মিয়া (৩০)। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৬৭ লাখ টাকা।
বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) চোরাচালান বিরোধী আভিযানিক দল সোমবার সকাল ৯ টার দিকে চাচড়া বাস স্ট্যান্ডে পুলিশ চেক পোস্টের পাশে যশোর থেকে বেনাপোলগামী একটি বাসে অভিযান চালায়। বাসে যাত্রী বেশে বসে থাকা সন্দেহভাজন সুমন মিয়ার দেহ তল্লাশি করে ভারতে পাচারের উদ্দেশ্যে আনা এবং অভিনব কায়দায় প্যান্টের ভেতরে কোমরের মধ্যে বিশেষভাবে লুকিয়ে রাখা ১০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন এক কেজি ১৬৩ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৬৭ লাখ টাকা। সেখান থেকে সুমন মিয়াকে আটক করা হয়। সুমনকে জিজ্ঞাসাবাদে বিজিবি জানতে পারে এর সঙ্গে কামরুল ইসলাম নামের আরো এক ব্যক্তি জড়িত। তিনি পলাতক রয়েছেন।
বিজিবি আরো জানায়, বর্তমান কভিড-১৯ এর মধ্যেও যশোর ব্যাটালিয়ন ২০২০ সালে ১৩ জন আসামিসহ ৪১ কেজি ৭২২ গ্রাম স্বর্ণ এবং চলতি বছর এ পর্যন্ত ৫ জন আসামিসহ ৭ কেজি ৩০৩ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে। এসব স্বর্ণের আনুমানিক মূল ৩২ কোটি ৯০ লাখ টাকার বেশি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More