শিক্ষার্থীরা দ্বীনি এলেম শিক্ষা লাভ করে সমাজকে আলোকিত করবে

চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসার চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনকালে এমপি সোলায়মন হক জোয়ার্দ্দার ছেলুন

স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসার চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মন হক জোয়ার্দ্দার ছেলুন (এম পি)। রোববার (২১ জুন) সকাল ১১টায় চুয়াডাঙ্গা রেলবাজার ফাজিল মাদরাসা চত্বরে প্রচন্ড বৃষ্টিকে উপক্ষো করে আনুষ্ঠানিকভাবে ভিত্তি প্রস্তর স্থাপন করেন। বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তর ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৩ কোটি ২৪ লাখ পচানব্বই হাজার ৩ শত ২৩ টাকা ব্যয়ে ওই চারতলা একাডেমিক ভবনটি নির্মিত হবে। কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান মেহেরপুরের মল্ল্কি পাড়ার জহিরুল লিমিটেড। স্থানীয় ঠিকাদার আলী রেজা সজলের তত্ত্বাবধানে কাজটি সম্পন্ন করা হবে বলে জানাগেছে। ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ফাজিল মাদরসা পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা আওয়ামীলিগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্জ¦ মীল জিন্নাত আলী, মাদরাসা পরিচালনা পরিষদের দাতা সদস্য ওয়াহেদুল ইসলাম জোয়ার্দ্দার ভাদু, চুয়াডাঙ্গা পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ গোলাম মোস্তফা মাস্তার,বিটিভির জেলা সংবাদ দাতা ওয়াহেদ মো: রাশেদীন আমিন ওরোফে রাজন রাশেদ, আর টিভির জেলা প্রতিনিধি ও দৈনিক মাথাভাঙ্গার স্টাফ রিপোর্টার জহির রায়হান সোহাগ, স্থানীয় ঠিকাদার আলী রেজা সজল সহ মাদরাসার শিক্ষক মন্ডলী। স্থানীয় ঠিকাদার আলী রেজা সজল বলেন, করোনার লগডাউনের কারণে একাডেমিক ভবনের কাজ শুরু করতে বিলম্ব হওয়ায় অনেক ক্ষতির সম্মুখিন হয়েছি । তবে লাগাতার কাজের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করা হবে বলে আশা করছি।
ভিত্তি প্রস্তর স্থাপনকালে বীরমুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেন, আমি একদিন থাকবো না ,তবে এ প্রতিষ্ঠান এ বিল্ডিং যুগ যুগ ধরে থাকবে। এই প্রতিষ্টান থেকে শিক্ষার্থীরা দ্বীনি এলেম শিক্ষা লাভ করে সমাজকে আলোকিত করবে। সেদিন এ বিল্ডিং কে বা কারা করেছিল সেটি কেউ জানতে চাইবে না । জানতে চাইবে এ দ্বীনি শিক্ষা প্রতিষ্টানটি কাদের শ্রমে -ঘামে ও সম্পত্তি দিয়ে কারা শুরু করেছিল।
ভিত্তি প্রস্তর স্থাপন শেষে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসার অধ্যক্ষ আল-হাজ্জ্ব মীর জান্নাত আলী ।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More