জীবননগর হাসপাতালের বন্ধ অপারেশন থিয়েটার চালুসহ ৫ দফা দাবিনামা পেশ 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার দীর্ঘ দু’যুগ ধরে বন্ধ রয়েছে। অ্যাসেনথেসিয়া ও সার্জারি চিকিৎসকের পদ শূন্য থাকায় এ অবস্থা বিরাজ করছে। এ ছাড়াও চিকিৎসকসহ ১৯টি পদ শূন্য রয়েছে। হাসপাতালের বন্ধ অপারেশন থিয়েটারটি অবিলম্বে চালুসহ দরিদ্র মানুষ যাতে সরকারি ওষুধ যথাযথভাবে পায় এমন আরজি জানিয়ে লোকমোর্চা গতকাল বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নিকট ৫ দফা দাবিনামা পেশ করেছে।

উপজেলা লোকমোর্চার সভাপতি উথলী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ অমল স্বাক্ষরিত দাবিনামাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বন্ধ অপারেশন থিয়েটার অবিলম্বে চালুর ব্যবস্থা, ইসিজি ও এক্সরে সেবা চালু, নির্মাণের ২ বছরেও চালু না হওয়া নতুন ভবন কার্যকর করা, উপজেলার বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টারের পরীক্ষার মান নিয়ে প্রশ্ন ওঠায় নিয়মিত পরিদর্শন ও মনিটরিঙের ব্যবস্থা গ্রহণ ও হাসপাতালের বরাদ্দকৃত সরকারি ওষুধের অধিকাংশ যাতে দরিদ্র মানুষ পায় তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে গতকাল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জুলিয়েট পারইউনের নিকট ৫ দফা এ দাবিনামা পেশ করা হয়।

দাবিনামা পেশকালে উপজেলা লোকমোর্চার সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ অমল, সহ-সভাপতি সালাউদ্দীন কাজল, রেনুকা আক্তার রিতা, সহ-সম্পাদক সাজেদা আক্তার, সাংবাদিক সমিতির সভাপতি জিএ জাহিদুল ইসলাম, সাংবাদিক কাজি সামসুর রহমান চঞ্চল, মিথুন মাহমুদ ও সীমান্ত ইউনিয়ন লোকমোর্চার সাধারণ সম্পাদক আজিজুল হক এসময় উপস্থিত ছিলেন। লোকমোর্চার প্রকল্প সমন্বয়কারী আব্দুল আলীম সজল দাবিনামা পেশে সহযোগিতা প্রদান করেন।

উল্লেখ্য, জীবননগর হাসপাতালের ওটি, এক্সরে মেশিন, ইসিজি মেশিন থাকলেও দীর্ঘদিন ধরে তার কোনো ব্যবহার নেই। ফলে এ উপজেলাবাসী এর কোনো সুফল পাচ্ছে না। এ ছাড়াও এ হাসপাতালে জুনিয়র কনসালটেন্ট (গাইনী), জুনিয়র কনসালটেন্ট (সার্জারি), জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন), জুনিয়র কনসালটেন্ট (অ্যানেসথেসিয়া), পরিসংখ্যানবীদ পদ শূন্য রয়েছে। এ ছাড়াও মাঠ পর্যায়ে ২৪ জন স্বাস্থ্য সহকারীর মধ্যে ৭টি, একজন ড্রাইভার, জুনিয়র মেকানিক, একজন আয়া, একজন ওয়ার্ডবয়, দু’জন কুক ও মশালচী এবং একজন সুইপারসহ ১৯টি পদ দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে। ফলে হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম চরমভাবে বিঘিœত হচ্ছে। শূন্য এ পদে অবিলম্বে পুরণসহ ৫ দফাদাবি অবিলম্বে বাস্তবায়নে লোকমোর্চার একটি টিম জেলা সিভিল সার্জনের সাথে মতবিনিময় করবেন বলে সূত্রে জানা গেছে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More