চুয়াডাঙ্গায় সকল ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে চলছে ডিজিটাইলেশনের কাজ

অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে পারবেন জমির মালিকরা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা পরিবর্তন আনতে ডিজিটাইলেশনের উদ্যোগ  নিয়েছে সরকার। সকল ইউনিয়ন ভূমি অফিস ও পৌর ভূমি অফিসের আওতাধীন একটি মৌজাকে এক মাসের মধ্যে ডিজিটাইলেশনের কাজ চলছে। এ কাজ বাস্তবায়ন শেষ হলে আউটসোর্সিংয়ের মাধ্যমে প্রতিটি ইউনিয়ন ও পৌর ভূমি অফিসের প্রতিটি মৌজার কাজও শেষ করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। এর ফলে আগামী জুলাই মাস থেকে ভূমি কর অনলাইনের মাধ্যমে জমির মালিকরা পরিশোধ করতে পারবেন বলে আশা করছেন কর্মকর্তারা।

চুয়াডাঙ্গা পৌর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মো. আতিকুল হক বলেন, অনলাইন ভূমি কর তৃতীয় পর্যায়ের পাইলর্টিং-এর জন্য হোল্ডিং সংক্রান্ত মৌজার কার্যক্রম গত ৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে এবং এক মাসের মধ্যে এ কার্যক্রম শেষ হবে। চুয়াডাঙ্গা পৌর ভূমি অফিসের আওতাধীন হাটকালুগঞ্জ  মৌজার পাইলটিং কাজ শুরু হয়েছে। হাটকালুগঞ্জ মৌজার হোল্ডিং সংখ্যা ৮৮৮। চুয়াডাঙ্গা পৌর ভূমি অফিসের আওতাধীন  হোল্ডিং সংখ্যা ৪৭ হাজার ১৮২।

তিনি আরো বলেন, এখন থেকে জমির খাজনা জমা দিতে হলে মালিকের ১ কপি ছবি, এনআইডি ও মোবাইল নাম্বার জমা দিতে হবে। তবে, ই-মিউটেশন থেকে খতিয়ান সৃষ্টি সেগুলোর ছবি লাগবে না।

 

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More