মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে বর্তমান সরকার বদ্ধপরিকর

চুয়াডাঙ্গার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বেঞ্চ সিলিং ফ্যান ও ক্রীড়া সামগ্রী বিতরণকালে জেলা প্রশাসক
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ, সিলিং ফ্যান ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা চত্বরে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের অর্থায়নে ও সদর উপজেলা পরিষদের বাস্তবায়নে এসব সামগ্রী বিতরণ করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাহাজাদী মিলি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ কুমার সাহা।
সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার সোহেল আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী আরিফুদ্দৌলা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা উত্তম কুমার কু-ু, স্থানীয় সরকার বিভাগ (জাইকা)’র উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটি অফিসার আকতারুজ্জামন প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে বর্তমান সরকার বদ্ধপরিকর। শিক্ষাপ্রতিষ্ঠান থেকেই ছেলে-মেয়েরা নীতি-নৈতিকতা থেকে শুরু করে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার সকল শিক্ষা গ্রহণ করে। শিক্ষাপ্রতিষ্ঠান হলো একজন শিক্ষার্থীর ভবিষ্যত স্বপ্ন দেখার বাড়িঘর। মহামারী করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সবকিছু বন্ধ ছিলো। কিছুদিনের মধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চালু করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো সুখী-সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়ার। বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে চলেছেন। সোনার বাংলা বিনির্মাণ করতে হলে প্রথমেই প্রয়োজন শিক্ষার্থীদের সোনার মানুষে পরিণত করা। এক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা অপরিসীম।
পরে সদর উপজেলার কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের হাতে প্লাস্টিকের বেঞ্চ, সিলিংফ্যান ও ক্রীড়া সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More