শাল্লায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে চুয়াডাঙ্গায়

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার: সুনামগঞ্জের শাল্লায় হিন্দু গ্রামের মন্দির ও বাড়িতে হামলা-লুটপাট ও মাগুরায় ধর্মান্তরিত হতে চাপ প্রয়োগের প্রতিবাদে চুয়াডাঙ্গায় মানববন্ধন করা হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টার দিকে শহরের শহীদ হাসান চত্বরে ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ, চুয়াডাঙ্গা জেলা শাখা। মানববন্ধনে কয়েক’শ নারী-পুরুষ অংশ নিয়ে প্রতিবাদ প্রদর্শন করে।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী, যুগ্মসাধারণ সম্পাদক শুভেন্দু দেবনাথ শান্ত, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিশীত চক্রবর্তী, ধর্ম বিষয়ক সম্পাদক পান্না লাল ত্রিবেদী, সহ-দফতর সম্পাদক রুদ্র দে, সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক হেমন্ত সিংহ রায় প্রমুখ।
মানববন্ধনে সংগঠনের সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী বলেন, একটি কুচক্রীমহল সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে। মাগুরার শ্রীপুরে ধর্মান্তরিত হওয়ার জন্য চাপ প্রয়োগ করেছে। এ দেশে অন্য সম্প্রদায়ের মানুষের যেমন অধিকার আছে তেমনি আমাদেরও অধিকার আছে। আমরাও মানুষ, আমরাও বাঁচতে চাই। সম্প্রতি ধারাবাহিক কয়েকটি ঘটনা আমাদের মধ্যে ভীতির সঞ্চার ঘটাচ্ছে। অসাম্প্রদায়িক বাংলায় সাম্প্রদায়িক দাঙ্গার আশঙ্কায় আমরা চিন্তিত।’
হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা-লুটপাট ও হত্যাচেষ্টার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে যুগ্মসাধারণ সম্পাদক শুভেন্দু দেবনাথ শান্ত বলেন, দেশে এ পর্যন্ত সংখ্যালঘুদের ওপর যে আঘাত এসেছে সেই আঘাতের ক্ষতির কোনো সুষ্ঠু বিচার হয়নি। এটি অত্যন্ত দুঃখজনক। অবিলম্বে ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More