দামুড়হুদার পল্লিতে আগুন গৃহপালিত পশুসহ ঘর পুড়ে ছাঁই

এমআই মিরাজ,দামুড়হুদা অফিসঃ দামুড়হুদার নতুন বাস্তপুর গ্রামে বসতঘরে ভয়াবহ আগ্নিকান্ডের ঘটনা ঘটছে। আগ্নিকাণ্ডে নগদ টাকা ধান-চালসহ ২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে। মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।
জানাগেছে, দামুড়হুদা  নতুন বাস্তপুর গ্রামের মাঝের পাড়ার দরিদ্র দিনমজুর আয়ুব আলীর ছেলে সাইদুর রহমানের রান্না ঘরে রান্না করার সময় অসাবধানতাবসত আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যেই বসত ঘর, গোয়াল ঘর, বিচালির গাদায় আগুন লেগে দাওদাও করে জ্বলতে থাকে। আগুনের লেলিহান শিখায় ঘর থেকে কোনো কিছু বের করার আগেই সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। এর মধ্যেই ৩০মন ধান, ১০মন আলু, ১৪টি গাছল, ঘরের আসবাব পত্র, পরিধেয় কাপড় চোপড়, চাল,ডাল, সব পুড়ে ছাই হয়ে যায়। দামুড়হুদা দমকল বাহীনি খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায়। ২ঘন্টার প্রচেষ্টায় আগুন নেভাতে স্বক্ষম হয়। দীর্ঘ দিন বৃষ্টি পাত না হওয়ায় খরকুটো শুকনো থাকায় আগুনের লেলিহান শিখা সামনে কেউ যেতে পারেনি। তাছাড়া পাশ্ববর্তী যে সকল পুকুর ও ডোবা ছিলো সেগুলো ছিলো পানিশূন্য। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে নগদ ৩০হাজার টাকা তুলে দেন। তিনি বেশ কিছুখন ধরে ক্ষতিগ্রস্ত পরিবার সহ প্রতিবেশিদের কাছে শোনের। স্থানীয় ইউপি সদস্য আব্দুল হান্নার ক্ষতিগ্রস্থ পরিবারের সাথে সাক্ষাৎ করেন৷ এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তাদের সহযোগিতা করা হবে বলে জানান। পরিবার টি এখন খোলা আকাশের নিচে বসবাস করছে।
এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More