চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি  নির্বাচন : প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি পদে সরদার আল আমিন ও সাধারণ সম্পাদক পদে রাজীব হাসান কচি পুনঃ নির্বাচিত হয়েছেন। অপরদিকে বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিট নির্বাচনে সভাপতি পদে নাজমুল হক স্বপন প্রথমবারের মত ও সাধারণ সম্পাদক পদে বিপুল আশরাফ পুনঃ নির্বাচিত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৭টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের সাথে সাথে সংগঠন দুটির কোন পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় সকলকে বিনাপ্রতিদ্¦ন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।
চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয় গত ১৭ নভেম্বর। এ সভায় গঠনতন্ত্র মোতাবেক দ্বি-বার্ষিক তথা ২০২২-২৩ বছরের জন্য নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। অ্যাড. সোহরাব হোসেনকে নির্বাচন কমিটির আহ্বায়ক করে গঠিত কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাড. আবুল বাশার ও অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম। গত ৮ ডিসেম্বর নির্বাচনী তফশিল ঘোষণা করা হয়। ঘোষিত তফশিল মোতাবেক গত ১১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে রাত ৭টা পর্যন্ত মনোনয়ন সংগ্রহের নির্ধারিত সময় ছিলো। নির্ধারিত সময়ে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ১৩টি পদের বিপরতীতে একজন করে মনোনয়ন সংগ্রহ করেন। একই দিন ছিলো বাংলাদেশ সাংবাদিক সমিতিও ১৩টি পদের বিপরীতে একজন করে মনোনয়ন সংগ্রহ করেন। পরদিন ১২ ডিসেম্বর ছিলো মনোনয়ন পত্র দাখিলের নির্ধারিত দিন। পরদিন যাচাই বাছাই। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৭টা পর্যন্ত ছিল মনোনয়ন প্রত্যাহরে নির্ধারিত সময়। রাত সাড়ে ৭টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের নির্ধারিত সময়ে তা প্রকাশ করা হয়। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির তরফে যুগ্ম আহ্বায়ক অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। প্রার্থীসহ সদস্যদের অনেকেই উপস্থিত ছিলেন। উপস্থিত প্রাক্তন সদস্য আলী কদর পলাশ নব নির্বাচিতদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করায় নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কসহ সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন রাজীব হাসান কচি।
চুয়াডাঙ্গা প্রেসক্লাব’র দ্বি-বার্ষিক নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, সভাপতি সরদার আল আমিন, সহ সভাপতি কামাল উদ্দীন জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, সহ সাধারণ সম্পাদক ইসলাম রকিব, অর্থ সম্পাদক আতিয়ার রহমান, সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক আহাদ আলী মোল্লা, ক্রীড়া সম্পাদক খাইরুজ্জামান সেতু, দপ্তর সম্পাদক আবুল হাসেম, কার্যকরি সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, শাহ আলম সনি, রফিক রহমান, ফাইজার চৌধুরী পুনঃ নির্বাচিত হয়েছেন। এছাড়াও সদস্য পদে নির্বাচিত হয়েছেন রিফাত রহমান। অপরদিকে বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি নাজমুল হক স্বপন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সহ সভাপতি শেখ সেলিম, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সহ সাধারণ সম্পাদক কামরুজ্জামান চাঁদ, অর্থ সম্পাদক উজ্জ্বল মাসুদ, ক্রীড়া সম্পাদক সনজিত কর্মকার, দপ্তর সম্পাদক আলমগীর কবির শিপলু, কার্যকরি সদস্য পদে মাহাতাব উদ্দীন, জহির রায়হান সোহাগ, শামীম রেজা, পলাশ উদ্দীন পুন নির্বাচিত হয়েছেন। এছাড়া সাংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক পদে মফিজুর রহমান এবং কার্যকরি সদস্য পদে সোহেল সজীব বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
নির্বাচিত ঘোষণার সময় প্রার্থী ও সাধারণ সদস্যদের অনেকেই উপস্থিত ছিলেন। প্রাক্তন সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলী কদর পলাশ। তিনি শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দিতে গিয়ে বলেন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যে কমিটি নির্বাচিত হলো এই কমিটি বর্তমানেও দায়িত্বপালন করে উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করেছে। আমরা বিশ^াস করি ক্লাব ও সাংবাদিক সমিতির কার্যক্রম আরো গতিশীল হবে। অপরদিকে শান্তিপূর্ণ পরিবেশে দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হওয়ায় সকলকে ধন্যবাদ জানিয়ে সকলের সুস্বাস্থ্য কামনা করেছেন প্রবীন সদস্য শিক্ষক মাহাতাব উদ্দীন। তিনি নিজের জন্যও দোয়া চেয়ে বলেছেন, সাংবাদিকদের প্রাণের প্রতিষ্ঠান চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সকল সদস্য সকল বিভেদ ভুলে ক্লাবের উন্নয়নের পাশাপাশি সাংবাদিক কল্যান তহবিল সমৃদ্ধ করতে সর্বাত্মক চেষ্টা করবে বলে বিশ^াস করি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More