দামুড়হুদায় হাসপাতাল থেকে রোগী বের করে দেয়ার অভিযোগ

দামুড়হুদা অফিস: দামুড়হুদা উপজেলার ডুগডুগি বাজারে প্রাইভেটকারের ধাক্কায় পাখিভ্যানচালক বৃদ্ধ মিরাজুল ইসলাম (৬৫) গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। আহত ভ্যানচালক দামুড়হুদা উপজেলার কাদিপুর গ্রামের মৃত হুজুর আলীর ছেলে। হাসপাতালে ভর্তিরত আহত ভ্যানচালক মিরাজুল ইসলামকে প্রাইভেটকারের ড্রাইভারসহ অজ্ঞাত ৩-৪ ব্যক্তিরা দামুড়হুদা উপজেলা হাসপাতাল থেকে জোরপূর্বক বের করে দেয়ার চেষ্টা করে। আহতের পরিবার ও রোগীদের তোপের মুখে সটকে পড়ে বহিরাগতরা। সঠিক চিকিৎসা সেবা পাওয়া নিয়েও সঙ্কিত আহত বৃদ্ধ ভ্যানচালকের পরিবার।

অভিযোগে জানা গেছে, ভ্যান চালক মিরাজুল ইসলাম প্রাইভেটকারের ধাক্কায় গুরুতর আহত হয়ে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। গতকাল শুক্রবার বেলা আনুমানিক সাড়ে ১১টার দিকে আহত ভ্যানচালকের ছেলের বউসহ পরিবারের লোকজন তাকে দেখতে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  যান। ওই সময় যে প্রাইভেটকার তাকে ধাক্কা মেরে গুরুতর আহত করে সেই প্রাইভেটকারের ড্রাইভারসহ অজ্ঞাত ৩-৪ ব্যক্তিরা আহত ভ্যানচালককে হুমকি ধামকি দিয়ে হাসপাতালের বেড থেকে জোরপ‚র্বক টানাটানি করে হাত ধরে নামিয়ে দেয়ার চেষ্টা করে। ওই সময় বহিরাগতদের সাথে হাসপাতালে কর্মরত এক সেবিকাও আহত ভ্যানচালককে রিলিজ নিয়ে বাড়ি চলে যেতে বলেন। এসময় আহত ব্যক্তির স্বজনদের তোপের মুখে পড়েন হাসপাতালে কর্মরত সেবিকাসহ বহিরাগতরা। তদন্ত কমিটি গঠন করে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের নিকট বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন রোগীর স্বজনেরা।

এ বিষয়ে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল শুভর কাছে মোবাইল ফোনে জানতে চাওয়া হলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই; তবে খোঁজ নিয়ে দেখছি। কিছুক্ষণ পর আবারও তাকে মোবাইলে কল করে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি হাসপাতালে ফোন দিলাম ফোন রিসিভ হলো না। কাল সকালে (আজ শনিবার) তিনি খোঁজ নিয়ে দেখবেন বলে জানান।

এদিকে, আহত ভ্যানচালকের ছেলে মনিরুল ইসলাম বৃহস্পতিবার রাতেই বাদী হয়ে প্রাইভেটকারের ড্রাইভার জীবননগর উপজেলার উথলী গ্রামের হামিদুর রহমানের ছেলে সোহেল রানা (৪৫) ও প্রাইভেটকারের মালিক দামুড়হুদা উপজেলার বড়দুধপাতিলা গ্রামের মৃত নবীছদ্দিন বিশ্বাসের ছেলে আ. সালামকে (৩৮) আসামি করে দামুড়হুদা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

উল্লেখ, আসহায় বৃদ্ধ ভ্যানচালক মিরাজুল ইসলাম (৬৫) গত বৃহস্পতিবার সকালে দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়ন পরিষদ থেকে এক নারীযাত্রী ও দু’বস্তা চাল রওনা দেন। পথিমধ্যে ডুগডুগি বাজারের রিপনের কীটনাশকের দোকানের সামনে পৌঁছুলে দর্শনার দিক থেকে ছেড়ে আসা একটি দ্রুতগামী প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-৪২১৮১৭) তার ভ্যানগাড়ীতে স্ব-জোরে ধাক্কা মারে। ওই সময় ভ্যানচালক ও মহিলা যাত্রী রুশিয়া খাতুন ছিটকে পড়ে গুরুতর জখম হয়। স্থানীয়রা তাদেরকে দ্রুত উদ্ধার করে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More