অবৈধকাজের প্রতিবাদ করে বৃদ্ধাসহ দুজন জখম : মামলা নেয়নি পুলিশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুরে অবৈধকাজে লিপ্ত হওয়ার প্রতিবাদ করায় বৃদ্ধাসহ দুজনকে পিটিয়ে ও ছুরিকাঘাতে জখমের অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে সদর উপজেলার মোমিনপুর গ্রামের মসজিদপাড়ায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন মোমিনপুর গ্রামের মসজিদপাড়ার আনারুল ইসলামের স্ত্রী আছিয়া খাতুন (৫৫) ও তার ছেলে আশাবুল হক। এ ঘটনায় আহতরা সদর থানায় মামলা করতে গেলে পুলিশ তাদের মামলা না নিয়ে ফিরিয়ে দিয়েছে বলে অভিযোগ করেন।

আহতরা অভিযোগ করেন, মোমিনপুর গ্রামের মসজিদপাড়ার একটি বাড়িতে বাগেরহাট জেলার শান্ত ও তার স্ত্রী সাথী ভাড়ায় থাকেন। সেই বাড়িতে আনারুল, তার স্ত্রী আছিয়া খাতুন, ছেলে আশাবুল ও মেয়ে বিলকিসসহ তার স্বামী ও ভাড়া থাকেন। সাথি ভাড়ায় আসার পর থেকেই উশৃক্সখলসহ তার ঘরে স্থানীয় লোকজনের আনাগোনা ছিলো। তাদের সাথে অবৈধকাজে লিপ্ত হতো সাথি। গত ৩ দিন আগে ভাড়াটিয়া বিলকিস খাতুন বাড়ির মধ্যে লোকজন আসার প্রতিবাদ করলে উভয়পক্ষের তর্কবিতর্ক হয়। এরই জের ধরে গতকাল রাতে শরিষাডাঙ্গা গ্রামের রতন, জাহিদ, জামির, মোমিনপুর গ্রামের শহিদুল, শাহিনসহ কয়েকজনকে মোবাইলে ডাকে সাথি। তারা লাঠিসোঠা নিয়ে বিলকিসের ভাই আশাবুল ও তার মা আছিয়া খাতুনকে বেধড়ক মারধর করে। ছুরিকাঘাতে আহত করা হয় বৃদ্ধা আছিয়া খাতুনকে। পরে স্থানীয়রা তাদের দুজনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। তারা আরও বলেন, ঘটনার পর আমরা সদর থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা তো নেয়নি বরং বলেছে গ্রামের ঘটনা গ্রামে মিমাংসা করতে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. হাসনাত পারভেজ শুভ দৈনিক মাথাভাঙ্গাকে বলেন, আছিয়া খাতুনের কপালের নিচে ধারালো জাতীয় কিছুর আঘাত হয়েছে। এছাড়াও তার ছেলে আশাবুল ও তার মায়ের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ পাওয়া গেছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়েছে। তবে তারা শঙ্কামুক্ত।

চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ বলেন, ছোটখাট বিষয় নিয়ে উভয়পক্ষের মধ্যে মারামারি হওয়ার ঘটনা জেনেছি। দুজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। আগামীকাল (আজ) সকালে উভয়পক্ষকে থানায় আসার জন্য বলা হয়েছে। থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা বা অভিযোগ পুলিশ নেয়নি এ বিষয়টি তিনি অস্বীকার করে বলেন, তারা মামলা বা অভিযোগ করতে আসেনি থানায়। মামলা/অভিযোগ করলে অবশ্যই তা গ্রহণ করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More