প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন জীবননগরের আরও ৮৫ পরিবার

জীবননগর ব্যুরো: মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান বিষয়ে প্রেসব্রিফিং করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১২টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সামনে এ প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম রাসেল। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার এ গৃহের চাবি ও দলিল আনুষ্ঠানিকভাবে তুলে দেবেন।

প্রেস ব্রিফিংয়ে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম রাসেল জানান, মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। আশ্রায়ণ-২ প্রকল্প থেকে এ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় জীবননগর উপজেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে এ পর্যন্ত ৬৮ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পরিবার প্রতি ২ শতাংশ খাস জমি ও নির্মিত ঘর প্রদান করা হয়েছে। এ উপজেলায় তৃতীয় পর্যায়ে ৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হবে। ৮৫টি ঘরের মধ্যে ২৪টি ঘরের নির্মাণ কাজ শতভাগ সম্পন্ন হয়েছে। ৩১টি ঘরের নির্মাণ কাজ ৮০ ভাগ সম্পন্ন হয়েছে এবং ৩০টি ঘরের নির্মাণ কাজ ঈদের পর শুরু করা হবে। তিনি বলেন, আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করবেন মাননীয় প্রধানমন্ত্রী। প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা প্রকৌশলী তাওহীদ আহম্মদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জাকির উদ্দিন মোড়ল, সমবায় কর্মকর্তা মো. নুর আলম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দীন, পল্লী উন্নয়ন কর্মকর্তা জামিল আহম্মদ, জীবননগর প্রেসক্লাবের সভাপতি মুন্সী মাহবুবুর রহমান বাবু, জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি জিএ জাহিদুল ইসলাম বাবু, সাংবাদিক সামসুল আলম, আকিমুল ইসলাম, জামাল হোসেন প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More