লিগ্যাল এইড’র মাধ্যমে আপসযোগ্য মামলার নিষ্পত্তি হলে সমাজের জন্য ভালো

চুয়াডাঙ্গা জেলা লিগ্যাল এইড কমিটির সভায় জেলা ও দায়রা জজ

স্টাফ রিপোর্টার: বিকল্প বিরোধ নিষ্পত্তির ওপর গুরুত্বারোপ করে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার বলেছেন, আপসযোগ্য মামলাসমূহ লিগ্যাল এইড’র মাধ্যমে নিষ্পত্তি করতে পারলে সমাজের জন্য ভালো। এজন্য বার ও বেঞ্চের আন্তরিক প্রচেষ্টা প্রয়োজন। আইনজীবী সমিতির প্রতিনিধিদের সহযোগিতা অপরিহার্য।

চুয়াডাঙ্গা জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার আরও বলেন, সরকার ন্যায় বিচার নিশ্চিত করার লক্ষে দরিদ্র্য বিচার প্রার্থীদের সম্পূর্ণ নিখরচায় আইনগত সহায়তা প্রদানের ব্যবস্থা রেখেছে। এ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষে নানামুখি কর্মসূচিও বাস্তবায়ন করা হচ্ছে। গত ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস নানা কর্মসূচির মধ্যদিয়ে পালন করা হয়েছে। এ দিবস পালনে যারা সহায়তা করেছেন তাদের সকলের প্রতি চুয়াডাঙ্গা জেলা লিগ্যাল এইড কমিটি ধন্যবাদ জ্ঞাপন করছে। সহযোগিতার ধারা অব্যাহত থাকলে আগামীতে জনকল্যাণমুখী বাস্তবসম্মত আরও কর্মসূচি হাতে নিয়ে তা বাস্তবায়ন করা সম্ভব হবে।

গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টায় চুয়াডাঙ্গার বিজ্ঞ জেলা ও দায়রা জজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মুসরাত জেবীন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিজ্ঞ বিচারক লুৎফর রহমান শিশির,  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি) আরাফাত রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. শামীমা, জেলা কারাগারের সুপারিনটেনডেন্ট, জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ পিপি অ্যাড. বেলাল হোসেন, সরকারি কৌশলী অ্যাড. আশরাফুল ইসলাম খোকন, সমাজ বেসা অধিদফতরের উপপরিচালক, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, লিগ্যাল এইড’র প্যানেল আইনজীবী অ্যাড. আফরোজা আক্তার প্রমুখ উপস্থিত থেকে অভিমত ব্যক্ত করেন। সভার কার্যবিবরণী উপস্থাপনসহ আলোচ্যসূচি ক্রমন্বয়ে তুলে ধরেন চুয়াডাঙ্গা লিগ্যাল এইড অফিসার মো. সাইফুদ্দীন হোসাইন। সভায় গত সভার কার্যবিবরণী ও আবেদনসমূহ অনুমোদন করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More