আলমডাঙ্গার উদয়পুর গ্রামবাসীর প্রশংসনীয় উদ্যোগ : বিদ্যালয়ের খেলার মাঠ সম্প্রসারণের জন্য ২ বিঘা জমি ক্রয়ের সিদ্ধান্ত

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার উদয়পুর গ্রামবাসীর প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ। গ্রামে খেলার মাঠ নেই। তাই প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ সম্প্রসারণের জন্য ২ বিঘা জমি কিনে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে গ্রামবাসী।
জানা যায়, আলমডাঙ্গার উপজেলার হারদী ইউনিয়নের বর্ধিষ্ণু গ্রাম উদয়পুর। এই গ্রামের অনেক ব্যক্তি চাকরি জীবনে বেশ ভালো অবস্থানে রয়েছেন। গ্রামের বেশকিছু শিক্ষার্থী দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে। শিক্ষা ও সংস্কৃতিতে আশপাশের গ্রামের চেয়ে উদয়পুর বেশ এগিয়ে।
অথচ গ্রামটিতে কোনো খেলার মাঠ নেই। গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের মাঠও খুবই ছোট্ট। গ্রামের শিক্ষার্থীসহ তরুণ প্রজন্মের খেলাধুলা ও সংস্কৃতি চর্চার কথা চিন্তা করে বয়োজ্যেষ্ঠরা প্রাথমিক বিদ্যালয়ের ছোট্ট খেলার মাঠটিকে সম্প্রসারণের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
গতকাল শুক্রবার বিকেলে ‘আমরা সবাই ভাই ভাই উদয়পুর প্রাইমারি স্কুলে খেলার মাঠ চাই’ সেøাগানকে সামনে রেখে উদয়পুর স্কুলমাঠে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের মাঠ সম্প্রসারণ কমিটির প্রধান সমন্বয়ক অ্যাড. মোখলেছুর রহমানের সভাপতিত্বে মতবিনিময়সভায় প্রধান অতিথি ছিলেন মুজিবনগর উপজেলা প্রশাসনের সাবেক প্রশাসনিক কর্মকর্তা হাজি মো. হেদায়েতুল ইসলাম।
এ সময় তিনি বলেন, বর্তমান ও আগামী প্রজন্মের প্রয়োজনে খেলারমাঠ সম্প্রসারণের বিকল্প নেই। কিন্তু বর্তমান সময়ে কেউ ২-৪ বিঘা জমি দান করবেন এমন দাতাও খুঁজে পাওয়া অসম্ভব। এমতাবস্থায় গ্রামের সক্ষমদের এগিয়ে আসা ছাড়া গত্যন্তর নেই। আমরা সিদ্ধান্ত নিয়েছি গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের ছোট খেলার মাঠ সংলগ্ন ২ বিঘা জমি ক্রয় করে মাঠটি সম্প্রসারণের। এখানে পানের বরোজসহ যাদের ফসলি জমি আছে তার পরিবর্তে অন্যত্র আরও ভালো জমি কিনে দিয়ে হলেও ওই জমি খেলার মাঠ হিসেবে ক্রয় করা হবে। এটা গ্রামবাসীর সর্বসম্মত সিদ্ধান্ত। কর্মঠ, সক্ষম ও সংস্কৃতবান আগামী প্রজন্মের স্বার্থের বিকল্প নেই। এ বিষয়েটি নিয়ে ইতোমধ্যেই চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির সাথে আলোচনা করা হয়েছে।
মতবিনিময়সভায় বক্তব্য রাখেন উদয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আকছেদ আলী মাস্টার, মুক্তিযোদ্ধা মুনছুর আলী, উদয়পুর এতিমখানার সভাপতি ইসমাইল হোসেন, সমাজসেবক বজলেম হোসেন বিশ^াস, সাবেক মেম্বার মজিবর রহমান, ইউপি সদস্য ফরিদুল ইসলাম, বিশিষ্ঠ ব্যবসায়ী আক্তার হোসেন, আমজাদ হোসেন, আব্দুল খালেক, শামসুল হক দয়াল। মতবিনিময়সভায় এছাড়াও উপস্থিত ছিলেন সাবেক মেম্বার আশরাফ আলী, সিরাজুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান, আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন চয়েন, সাফায়েত হোসেন রেনজার, আব্দুল হাকিমসহ উদয়পুর ও কাটাভাঙ্গা গ্রামের শত শত মানুষ। পরে সকলের সম্মতিক্রমে অ্যাড. মোখলেচুর রহমানকে উদয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ সম্প্রসারণ কমিটির আহ্বায়ক করে পূর্ণাঙ্গ কমিটির গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More