ক্রাইস্টচার্চ টেস্ট জিতে সিরিজ বাঁচালো দক্ষিণ আফ্রিকা

মাথাভাঙ্গা মনিটর: ডেভন কনওয়ে ও টম ব্লান্ডেল জুটি ভীতি ছড়ালেও শেষ রক্ষা হয়নি নিউজিল্যান্ডের। সেইসঙ্গে দুদেশের ৯০ বছরের দ্বিপাক্ষিক টেস্ট ইতিহাসে এবারও সিরিজ জিততে পারল না কিউইরা। ক্রাইস্টচার্চ টেস্টের পঞ্চম ও শেষ দিন ১৯৮ রানে জিতে দুই ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে শেষ করল দক্ষিণ আফ্রিকা। ৪২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ দিন শেষেই ৯৪ রানে ৪ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। তবে পঞ্চম দিন দারুণ শুরু করা স্বাগতিকদের হয়ে কনওয়ে ও ব্লান্ডেল পঞ্চম উইকেটে ৮৫ রানের জুটি গড়ে দলকে ড্রয়ের স্বপ্নে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু লুথো সিপামলার বলে কনওয়ে এলবি হলে সেই স্বপ্নে কাঁটা পড়ে। এই ব্যাটার ১৮৮ বলে ১৩টি চারে ৯২ রানে আউট হয়ে সেঞ্চুরি বঞ্চিতও হন। ব্লান্ডেলও বেশিক্ষণ টিকতে পারেননি। ৪৪ রান করে তিনি মার্কো জানসেনের বলে বিদায় নেন। এরপর ২২০ রানে ৯ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকেরা।

নিউজিল্যান্ডের রান যখন ২২৭, তখন বৃষ্টি নামে। তবে বৃষ্টি থামতেই ম্যাচও শেষ হয়ে যায়। বৃষ্টি-বিরতির ৯ বল পরই গুটিয়ে যায় কিউইরা। প্রোটিয়া বোলারদের মধ্যে কাগিসো রাবাদা, জানসেন ও কেশভ মাহারাজ ৩টি করে উইকেট পান। এর আগে দ.আফ্রিকা নিজেদের প্রথম ইনিংসে ৩৬৪ করলে জবাবে নিউজিল্যান্ড ২৯৩ রান করে। পরে সফরকারীরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৫৪ করে ৯ উইকেটে ইনিংস ঘোষণা করে। ম্যাচ সেরা হন দুই ইনিংসে ৮ উইকেট নেয়া রাবাদা। সিরিজ সেরা হন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More