খেলাধুলাই পারে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে

আলমডাঙ্গার ভাংবাড়িয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমপি ছেলুন জোয়ার্দ্দার

আসমানখালী প্রতিনিধি: আলমডাঙ্গার উপজেলার ভাংবাড়িয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট পুরস্কার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার বিকেলে ভাংবাড়িয়া ফুটবল মাঠে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। প্রধান অতিথির বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, সন্ত্রাস ও মাদক থেকে যুব সমাজকে রক্ষা করতে খেলাধুলার বিকল্প নেই। বেশি বেশি খেলার আয়োজন করতে হবে, যাতে নতুন প্রজন্ম বিপথে যাওয়ার পরিবর্তে খেলায় সময় কাটাতে পারে। খেলা একই সঙ্গে শারীরিক ও মানসিক মেধার বিকাশ ঘটায়।’ তিনি বলেন, ‘আগামীর বাংলাদেশ হবে তারুণ্য দীপ্ত বাংলাদেশ। আজকের যুব-সমাজ হবে আগামী বাংলাদেশের কা-ারি। সেই বাংলাদেশের নেতৃত্ব দিতে যুব-সমাজকে প্রস্তুত হতে হবে। শিক্ষা-দীক্ষায় খেলাধুলাই হতে হবে সেরা। একমাত্র খেলাধুলাই পারে যুব-সমাজকে মাদক থেকে দূরে রাখতে।’ এলাকার তরুণ প্রজন্মকে মাদকের ভয়াল ছোবল থেকে যুব সমাজকে দূরে রাখতে ও মাদকমুক্ত সমাজ গড়তে সবাইকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত করতে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়। এমপি ছেলুন জোয়ার্দ্দার আরও বলেন, আমাদের বাংলাদেশে নারী ফুটবল দল সাফ চ্যাম্পিয়ন কাপ জয়লাভ করেছে। আমি মনে করি আমাদের দেশের আজকের ছেলেরা ফুটবল খেলে তারা আগামী দিনে বাংলাদেশকে বিশ্ববাসীর দরবারে তুলে ধরবে। সমাজের প্রতিটি পরিবারের অভিভাবকদের নজর রাখতে হবে তাদের সন্তানরা কোথায় যাচ্ছে কোন বন্ধুর সাথে মেলামেশা করছে, সেই বন্ধু মাদকাসক্ত কি-না সেদিকে নজর রাখতে হবে এবং আপনার সন্তান যেমন প্রতিদিন পাঠশালাতে গিয়ে পাঠদান করেছে পরর্বতী সময়ে তাকে খেলাধুলা করতে দিতে হবে তবে আপনার সন্তান সুস্থ সবল সমাজের অধিকারী হবে এবং সমাজ ও জাতি হবে মাদকমুক্ত।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভাংবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক। বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগর সভাপতি আবু মুসা, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, চুয়াডাঙ্গা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম লাড্ডু, ভাংবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজিবর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক হাটবোয়ারিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও মেহেরপুর পল্লিবিদ্যুত সমিতির চেয়ারম্যান আলহাজ জিনারুল ইসলাম বিশ্বাস, যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান বিশ্বাস নান্নু, ভাংবাড়িয়া ইউপি সদস্য বিল্লাল হোসেন, আসমোতুল্লাহ মোল্লা সুজন, বীর মুক্তিযোদ্ধা খোসদেল আলম, রতন মিয়া, রাজা মিয়া, আব্দুস সাত্তার, খোকন, আব্দুল কুদ্দুস, নিজাম উদ্দীন, ইয়াকুল, ইনামুল হক রেজাউল করীম, সাহাবুল হক প্রমুখ। খেলা সার্বিক পরিচালনা করেন সালাউদ্দীন রিপন, সজল আহম্মদ, ভাংবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিন উদ্দীন জোয়ার্দ্দার, মিনারুল ইমলাম। খেলা পরিচালনা করেন ফেরদৌস হোসেন, সহকারী রকি হোসেন ও জুয়েল রানা। ফাইনাল খেলায় ওসমানপুর ফুটবল একাদশ ও নওদাপাড়া চাষিক্লাব ফুটবল একাদশ অংশগ্রহণ করে। ট্রাইবেকারে নওদাপাড়া চাষি ক্লাব ফুটবল একদশকে ২-১ গোলে পরাজিত করে ওসমানপুর ফুটবল একাদশ জয়লাভ করে। খেলায় বিজয় দলকে ৬০ হাজার টাকাসহ বড় ট্রফি ও রানারআপ দলকে ৪০ হাজার টাকাসহ ছোট ট্রফি দেয়া হয়েছে। ধারাভাষ্যকার ছিলেন সাইফুল ইসলাম ও শরিফুল ইসলাম।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More