চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১

বাস্তবায়ন সংক্রান্ত জেলা কমিটি গঠন ও সভা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ বাস্তবায়ন সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ আয়োজন সংক্রান্ত জেলা কমিটি গঠন করা হয়েছে। ম্যারাথন বাস্তবায়ন সংক্রান্ত জেলা কমিটির সভায় বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়।
ডিজিটাল ম্যারাথন আয়োজনে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসককে (সার্বিক) আহ্বায়ক করে জেলা কমিটি গঠন করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), উপজেলা নির্বাহী অফিসার (সকল), নেজারত ডেপুটি কালেক্টর, চুয়াডাঙ্গা, সহকারী কমিশনার ফিরোজ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, সাংবাদিক শাহ আলম সনি, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আব্দুস সালাম, কোষাধ্যক্ষ টুটুল মোল্লা, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ, জেলা স্কাউটের সম্পাদককে কমিটির সদস্য করা হয়েছে। এছাড়া কমিটির সদস্য সচিব করা হয়েছে জেলা প্রশাসনের সাধারণ শাখার সহকারী কমিশনারকে।
বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ বাস্তবায়ন সংক্রান্ত জেলা কমিটির সভায় বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে। তার মধ্যে ৩ থেকে ৬ ফেব্রুয়ারির মধ্যে ইউডিসি’র উদ্যোক্তাদের এবং প্রতি উপজেলা থেকে ১০-১৫ জন স্বেচ্ছাসেবকদের ডিজিটাল ম্যারাথনের রেজিস্ট্রেশন বিষয়ে প্রশিক্ষণ সম্পন্ন করা হবে। ৬ ফেব্রুয়ারির মধ্যে উপজেলা উপজেলা কমিটি গঠন ও সভা করে কর্ম প্রনয়ন করা হবে। চুয়াডাঙ্গা জেলায় অনুন্য ৬ হাজার প্রতিযোগী অংশগ্রহণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সদর উপজেলায় ১ হাজার ৮০০, আলমডাঙ্গায় ১ হাজার ৮০০, দামুড়হুদায় ১ হাজার ৪০০ এবং জীবননগরে ন্যূনতম ১ হাজার জন অংশগ্রহণের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। জেলা তথ্য অফিস ও জেলা পরিবার পরিকল্পনা অফিসের প্রচার-প্রচারণা চালানো হবে। স্পন্সরের সহযোগিতায় প্রতিযোগিদের জন্য টিশার্টের ব্যবস্থা করা হবে। ৭ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রেস ব্রিফিং করা হবে। ২২/২৩ ফেব্রুয়ারি ম্যারাথন অনুষ্ঠিত হবে। প্রত্যেক উপজেলায় অনুষ্ঠানের দিন গণ্যমান্য ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হবে। প্রত্যেক উপজেলায় ৩ জন বিজয়ী নির্বাচর করে আকর্ষনীয় পুরস্কার দেয়া হবে। উপজেলার বিজয়ীদের মধ্যে সময়কাল অনুযায়ী জেলা পর্যায়ে ৩ জন বিজয়ী নির্বাচন করা হবে। ওয়েব পোর্টাল ও ফেসবুকে প্রচারণা চালানো হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More