চুয়াডাঙ্গায় স্বল্প পরিসরে বঙ্গবন্ধুএন.পি.এল ক্রিকেট লীগ-২০২১ এর শুভ উদ্বোধন।

: চুয়াডাঙ্গায় স্বল্প পরিসরে বঙ্গবন্ধু(নাইটিঙ্গেল প্রিমিয়ার ক্রিকেট লীগ) এন.পি.এল ক্রিকেট লীগ-২০২১ এর শুভ উদ্বোধন করা হয়েছে। কঠোর শারীরিক দুরত্ব বজায় রেখে এবং শতভাগ মাস্ক পরিধান করে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা হায়দার আলী জোয়ার্দ্দার প্যাভিলিয়ন সংলগ্ন পুরাতন স্টেডিয়ামে এ ক্রিকেট লীগের উদ্বোধন করেন চুয়াডাঙ্গার মানবিক পুলিশ সুপার খ্যাত মো: জাহিদুল ইসলাম। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন,লেগে থাকলে শেখা যায়। যুগে যুগে পৃথিবীতে যে সকল খেলোয়াড় খেলা-ধূলায় সুনাম অর্জন করেছেন, সে সুনাম অর্জনের পিছনে রয়েছে দীর্ঘ অধ্যাবসায় বা নিয়মিত অনুশীলন। আমি শুনেছি ২০১২ সাল থেকে এ জেলায় চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি তার পথচলা শুরু করেছে। এ একাডেমি থেকে বিকেএসপিতে একাধিক ক্রিকেটার স্থায়ী ও খন্ডকালীন (ক্যাম্পিং) হিসেবে চান্স পেয়েছে । তবে জাতীয় ক্রিকেট দলে এ জেলার কোন ক্রিকেটার জায়গা করে নিতে পারেনি। তাই আমি চাই আজকে যে ক্রিকেট লীগের উদ্বোধন করা হলো এ প্লাটফর্ম থেকে বা এ জেলা থেকে অন্ত:ত ১ জন ক্রিকেটার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে জায়গা করে নিক। প্রত্যাশা এবং প্রাপ্তির ব্যবধানটা কমার পাশাপাশি চাইবো মাদককে না বলি,শারীরিক দুরত্ব বজায় রাখি, সকলে মাস্ক পরিধান করি এবং করোনাকে ভয় নয় জয় করি।”

চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি জেলা আওয়ামীলিগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন,চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক প্রকাশক সরদার আল-আমিন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারন সম্পাদক রাজীব হাসান কচি,বঙ্গবন্ধু এন.পি.এল ক্রিকেট লীগের কো-চেয়ারম্যান ওয়াল্টনের চুয়াডাঙ্গা এক্্রক্লুসিভ ডিলার ও নব গঠিত চুয়াডাঙ্গা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা ক্রিকেট একাডেমির সভাপতি মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইল, চুয়াডাঙ্গা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা ক্রিকেট একাডেমির সাধারণ সম্পাদক যুবলীগ নেতা সামসুদ্দোহা মালিক হাসু, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সভাপতি চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মোহায়মেন হাসান জোয়ার্দ্দার অনিক,জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য নাসির আহাদ জোর্য়াদ্দার ও সাবেক কৃতি ক্রিকেটার সুরেশ কুমার আগরওয়ালা পিন্টু। এ ছাড়া উপস্থিত ছিলেন ট্রাফিক ইন্সেপেক্ট ফকরুল আলম,ট্রাফিক সার্জেন্ট নবাব, মুস্তাফিজুর রহমান,জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক সালাউদ্দিন বিশ্বাস,জেলা মহিলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক দিলরুবা খুকু, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য রায়হান উদ্দিন, সদর উপজেলা শারিরীক শিক্ষক সমিতির সভাপতি ফজলুল হক মালিক লোটন, মোহামেডান স্পোর্টিং ক্লাবের কার্যকরী সদস্য আসাবুল হক প্রমুখ।
উদ্বোধনী অনুষ্টানের শুরুতে প্রধান অতিথী চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলামকে চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির পক্ষ থেকে রাকিবা ইসলাম নীলা ও মাসদুউর রহমান জোয়ার্দ্দার সোয়াদ ফুলেল শুভেচ্ছা প্রদান করে। এর পর ক্রিকেটারগন সারীবদ্ধ ভাবে ফুল ছিটিয়ে প্রধান অতিথী সহ আমন্ত্রিত অথিতীগনকে বরণ করে উদ্বোধনী মঞ্চে নিয়ে যায়। উদ্বোধনী বক্তব্য শেষে ক্রিকেট পিচে গিয়ে ব্যাটিং ও বোলিং করে ক্রিকেট লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথীগন। ব্যাটিং করেন প্রধান অতিথী পুলিশ সুপার জাহিদুল ইসলাম, বোলিং করেন অনুষ্টানের সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এবং উইকেট কিপিং করেন মোহায়মেন হাসান জোয়ার্দ্দার অনিক। এ ছাড়া ফিল্ডিং করেন প্রেসক্লাব সভাপতি সরদার আল-আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি. চুয়াডাঙ্গা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা ক্রিকেট একাডেমির সভাপতি মাহফজুর রহমান জোয়াদ্দার মিজাইল, সাধারন সম্পাদক সামসুদ্দোহা মালিক হাসু, চুয়াডাঙ্গা শিশু-কিশোর সাঁতার প্রশিক্ষন কেন্দ্রের ইনচার্জ নাসির আহাদ জোয়ার্দ্দার। শেষে উদ্বোধনী দু-দলের অধিনায়ককে সাথে নিয়ে টস করে অতিথীগন খেলা শুরু করিয়ে দেন। এ ছাড়া প্রচন্ড গরমের কথা ভেবে তাৎক্ষনিক ঘোষণা অনুযায়ী উপস্থিত দেড় শতাধিক পুরুষ ও মহিলা ক্রিকেটারদের সাদা ক্যাপ ও কালো চশমা উপহার দিয়ে সবলকে অবাক করে দেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম। উদ্বোধনী ম্যাচে শেখ রেহেনা একাদশ ও ফজলে নুর তাপস একাদশের মধ্যেকার ম্যাচ টাই হলে প্রচন্ড গরমের কারনে সুপার ওভার না খেলিয়ে ১-১ পয়েন্ট করে পয়েন্ট ভাগা-ভাগি করা করে দেওয়া হয়। আজ দ্বিতীয় দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে সকাল ৮টায় শেখ রেহেনা একাদশ ও শেখ আবু নাসেরএকাদশের মধ্যে ও দুপুর ২টায় ফজলে নুর তাপস একাদশ মুখোমুখি হবে শেখ সজিব ওয়াজেদ জয় একাদশের ।
উল্লেখ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীরনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের আয়োজনে ও চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির ব্যবস্থাপনায় ক্রিকেট লীগটি শুরু হলো। এ বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে এন.পি.এল ক্রিকেট লিগে কিছুটা নতুনত্ব আনা হয়েছে। খেলায় অংশ গ্রহনকারি ৮টি টিমের নাম হয়েছে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামে। যেমন: ১. শেখ কামাল একদাশ (চুয়াডাঙ্গা জেলা প্রশাসন) । ২. শেখ জামাল একাদশ (পুলিশ প্রশাসন)। ৩. শেখ রাসেল একাদশ (চুয়াডাঙ্গা প্রেসক্লাব) । ৪. শেখ আবু নাসের একাদশ(চুয়াডাঙ্গা মুক্তিযোদ্ধা কমান্ড) ৫. শেখ সজিব ওয়াজেদ জয় একাদশ (ফার্স্ট ক্যাপিটাল ইউনিভারসিটি)। ৬. শেখ রেহেনা একাদশ (চুয়াডাঙ্গা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা ক্রিকেট একাডেমি,সৌজনে: ওয়াল্টন) ৭.শেখ মনি একাদশ (চুয়াডাঙ্গা পৌরসভা)। ৮. শেখ ফজলে নুর তাপস একাদশ( চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি)।
গতকালের উদ্বোধনী ম্যাচটি পরিচালনা করেন পিয়াস,প্রান্ত ও আসাবুল হক।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More