চুয়াডাঙ্গায় ১০ দিনব্যাপী নারী ক্রিকেট প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

তৃণমূল পর্যায়ে নারী ক্রিকেটারদেরকে এগিয়ে নিতে এ আয়োজন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ১০দিনব্যাপী নারী ক্রিকেট প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা রাহেলা খাতুন গার্লস একাডেমি মাঠে উদ্বোধন ঘোষণা ও ব্যাটিং করে প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়া। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, ক্রিকেট বর্তমান পৃথিবীতে একটি জনপ্রিয় খেলায় রূপ নিয়েছে। পুরুষের পাশাপাশি নারী ক্রিকেটও বাংলাদেশ সাড়া ফেলেছে বিশ্বব্যাপী। এশিয়া কাপ, প্রমিলা ক্রিকেট বিশ্বকাপসহ টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশের নারী ক্রিকেট এগিয়েছে অনেক পথ। তাই বাংলাদেশ ক্রীড়া পরিদপ্তরের আওতায় তৃণমূল পর্যায়ে নারী ক্রিকেটারদেরকে এগিয়ে নেয়ার এ প্রশিক্ষণ সময়পোযোগী একটি পদক্ষেপ। ১০ দিনব্যাপী আয়োজিত এই প্রশিক্ষণ ক্যাম্পে তোমরা মনোযোগ সহকারে প্রশিক্ষণ গ্রহণ করবে। যাতে বাংলাদেশ প্রমিলা ক্রিকেটে যেন চুয়াডাঙ্গা জেলার ক্রিকেটারদের প্রতিনিধিত্ব আরো বাড়ে। কারণ এ ধরনের প্রশিক্ষণ থেকেই কিন্তু চুয়াডাঙ্গার মেয়ে ইভা আজ দক্ষিণ আফ্রিকা অনুষ্ঠিত টি-টোয়েন্টি  মহিলা বিশ্বকাপে অংশগ্রহণ করছে।

তিনি আরও বলেন, লেখাপড়া ও খেলাধুলার পাশাপাশি তোমাদেরকে স্বাবলম্বী হতে হবে। তাই বাল্যবিয়ের মতো কোনো ঘটনা তোমাদের সাথে ঘটলে বা ঘটার উপক্রম হলে আমাকে সরাসরি ফোন দিবে অথবা ৯৯৯ ফোন দিয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করবে। আমি সবসময় তোমাদের পাশে আছি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাহেলা খাতুন গার্লস একাডেমির সভাপতি ফজলে রাব্বি মুন্সী ফিট্টু, বিদ্যোৎসাহী সদস্য ও ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বিট্টু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (স্বাস্থ্য সুরক্ষা) সাহারিয়ার রিপা, সহকারী শিক্ষক (স্বাস্থ্য সুরক্ষা) ভোলানাথ ম-ল (ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক (স্বাস্থ্য সুরক্ষা) শামসুন্নাহার শিলা, রাহেলা খাতুন গার্লস একাডেমির সহকারী শিক্ষক (স্বাস্থ্য সুরক্ষা) দিলরুবা খুকুসহ প্রশিক্ষণ ক্যাম্পের প্রশিক্ষকগণ। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া অফিসার আমিনুল্লাহ আহমেদ জানান, ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২২-২৩ এর আওতায় চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া অফিসের মাধ্যমে ১০ দিনব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণে চুয়াডাঙ্গার বালিকা বিদ্যালয়ের ৪০ জন প্রমিলা ক্রিকেটারকে নিবিড় প্রশিক্ষণ প্রদান করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More