নায়ক ‘বাংলাদেশি’ হামজা

চেলসিকে ১-০ গোলে হারিয়ে লেস্টার সিটি জিতেছে নিজেদের ইতিহাসে প্রথম এফএ কাপ। প্রথমবার কোনো এফএ কাপ শিরোপা জিতেছেন বাংলাদেশি বংশোদ্ভূত কোনো খেলোয়াড়। তবু হামজা চৌধুরীর এ অর্জন ঢেকে গেল তার ব্যতিক্রমী এক উদযাপনে।
শিরোপাজয়ের পর সতীর্থ ওয়েসলি ফোফানাকে সঙ্গে নিয়ে গোটা ওয়েম্বলি স্টেডিয়াম প্রদক্ষিণ করেন। প্রতিবাদ জানান দেশটিতে চলমান ইসরায়েলি হামলার বিরুদ্ধে।
এর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে হামজাকে নিয়ে প্রশংসার বন্যা শুরু হয়। ফিলিস্তিনের পতাকা নিয়ে তার ও ফোফানার প্রতিবাদের ছবি ও ভিডিও হয়েছে ভাইরাল।
স্বভাবতই ফাইনালের পর পুরো বিশ্বের নজর ছিল লেস্টারের উদযাপনে। সেই সময়ই সতীর্থ ওয়েসলি ফোফানাকে সঙ্গে নিয়ে ফিলিস্তিনি পতাকা তুলে ধরেন বাংলাদেশি মা ও গ্রেনাডিয়ান বাবার ছেলে হামজা চৌধুরী। ফিলিস্তিনকে সমর্থন জানিয়ে ইসরায়েলি হামলার প্রতীকী প্রতিবাদ জানান তারা। হামজার সে ছবি বিখ্যাত অনেক ব্যক্তিও শেয়ার দিয়ে তার প্রশংসা করছেন। বিশ্বখ্যাত ইংলিশ রক ব্যান্ড ‘পিঙ্ক ফ্লয়েড’-এর কিংবদন্তি গিটারিস্ট ও ভোকালিস্ট রজার ওয়াটার্স হামজার ছবি পোস্ট করে ভূয়সী প্রশংসা করেছেন। হামজার ছবি পোস্ট করা একজনের টুইট রি-টুইট করে ওয়াটার্স লিখেছেন, ‘হামজা চৌধুরী, আমার নায়ক তুমি।’

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More