পাকিস্তানে ৫-৬টি আইসিসি টুর্নামেন্ট আয়োজন করতে চায় পিসিবি

মাথাভাঙ্গা মনিটর: আইসিসি ইভেন্টে বিড করতে চলেছে পাকিস্তান। ২০২৩-২০৩১ সালের মধ্যে ৫-৬টি টুর্নামেন্টের জন্য নিলামে অংশগ্রহণ করবে তারা। সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে যৌথভাবে কমপক্ষে হাফ ডজন টুর্নামেন্টের আয়োজক হতে চায় পাকিস্তান। পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি বলছেন, আগামী দিনে ৫ থেকে ৬টি টুর্নামেন্ট আয়োজন করার টার্গেট নিয়েছি আমরা। এর মধ্যে অন্তত ২টি টুর্নামেন্ট আয়োজনের স্বত্ব নিশ্চয়ই পাবো বলে আশা করছি। এজন্য আমিরাত ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে আলোচনা চালাচ্ছি। তাদের সঙ্গে যৌথভাবে টুর্নামেন্ট আয়োজন করতে চাই আমরা। তিনি বলেন, ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত ১৬ বা ৪০ ম্যাচের কিছু টুর্নামেন্ট রেখেছে আইসিসি। এখন কোন টুর্নামেন্ট পাই সেটাই দেখার বিষয়। এর পরই প্রতিযোগিতা ভাগ করে নেবো দুই দেশ। কিছু ম্যাচ আমিরাতে হবে, আর কিছু পাকিস্তানে।
আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা ছিলো পাকিস্তানে। কিন্তু নিরাপত্তা অযুহাত ও রাজনৈতিক সম্পর্কের অবনতির জন্য পাকিস্তানে গিয়ে টুর্নামেন্ট খেলবে না ভারত। এরপরই এশিয়া কাপ আয়োজন থেকে সরে আসে পিসিবি। এ নিয়ে মার্চের প্রথম সপ্তাহে দুবাইয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বৈঠক হওয়ার কথা ছিলো। কিন্তু বিশ্বজুড়ে করোনা থাবা বসানোয় তা স্থগিত হয়ে যায়। ফলে আসন্ন এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই কোথায় হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এর ভেন্যু সম্পর্কেও জানা যায়নি। পথিমধ্যে কখনও দুবাই, বাংলাদেশ, শ্রীলংকায় হওয়ার কথা চাউর হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More