পেলের শেষ শ্রদ্ধায় সেলফি : বিশ্বজুড়ে সমালোচিত ফিফা সভাপতি

 

মাথাভাঙ্গা মনিটর: ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলেকে চিরনিদ্রায় সমাহিত করার কথা রয়েছে। এর আগে সোমবার সান্তোসে শেষ শ্রদ্ধা জানানো হয় ফুটবল সম্রাটকে। সেখানে উপস্থিত হয়েছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোও। সে সময় অদ্ভুত এক কা- ঘটিয়ে সমালোচনার মুখে পড়েছেন ফিফা প্রধান। সান্তোসের ভিলা বেলমিরোতে গতকাল ২৪ ঘণ্টার জন্য রাখা হয়েছিল পেলের শবদেহ। ব্রাজিলিয়ান কিংবদন্তিকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে সেখানে ঢল নামে লাখো জনতার। বিভিন্ন অঙ্গনের তারকারা ছুটে যান পেলেকে সম্মান জানাতে। একই কারণে গিয়েছিলেন ফিফা সভাপতিও। কিন্তু সম্মান জানাতে গিয়ে পেলের কফিনের সামনে দাঁড়িয়ে সেলফি তোলেন তিনি। এরপরই সমালোচনার বাণ ছুটে আসে তার দিকে। শেষ দেখার মতো একটি আবেগঘণ অনুষ্ঠানে গিয়ে তার এমন আচরণ মেনে নিতে পারেননি ভক্তরা। তার সেলফি তোলার সেই মুহূর্তটি এখন সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল। সেলফি তোলার পর অবশ্য পেলের স্ত্রীকে সান্ত¡না জানান ফিফা প্রধান।

এদিকে শেষ শ্রদ্ধা জানানোর পর আজ সকালে পেলের মরদেহ নিয়ে ‘শেষযাত্রা’ হয়েছে সান্তোসের রাস্তায়। কফিন নিয়ে যাওয়া হয়েছে ক্যানাল-৬ সড়ক দিয়ে, পেলের ১০০ বছর বয়সী শয্যাশায়ী মা থাকেন সেখানে। অন্তিমযাত্রা শেষে মেমোরিয়াল নেকরোপোল একিউমেনিকা নামের সমাধিস্থলের ৯ম তলায় পরিবারের সদস্যদের উপস্থিতিতে পেলেকে সমাহিত করা হবে। সমাধিস্থলটি মূলত ১৪ তলা ভবন। সেখানে আছে ১৪ হাজার ভল্ট, একটি কৃত্রিম জলপ্রপাত ও একটি কার জাদুঘর। সমাহিত করার অনুষ্ঠানে জনসাধারণের প্রবেশাধিকার থাকবে না।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More