বিশ্বকাপের পর দল গোছাবো

স্টাফ রিপোর্টার: বিশ্বকাপের কন্ডিশনিং ক্যাম্প থেকে দলের সঙ্গে আছেন নির্বাচক হাবিবুল বাশার। বায়োসিকিউর বাবলে ক্রিকেটারদের খুব কাছে থেকে দেখেছেন তিনি। তাই বিশ্বকাপে খারাপ খেলার কারণগুলোও নিখুঁতভাবে চিহ্নিত করতে পারছেন বাশার। খারাপ খেলা, মিস ফিল্ডিং, ব্যাটিং ও ভবিষ্যৎ টি২০ দল নিয়ে গতকাল কথা বলছেন জাতীয় দলের এ নির্বাচক।
প্রশ্ন: টি২০ দল নিয়ে নতুন করে কী ভাবছেন?
বাশার: আমরা এখনও বিশ্বকাপের মধ্যেই আছি। মূলপর্বের দুটি ম্যাচ বাকি আছে। ভবিষ্যতে কী করতে হবে, না হবে- তা নিয়ে আমাদের কিছু চিন্তা-ভাবনা আছে। এই বিশ্বকাপ শেষ করার পরই সেটা করতে চাই। পাকিস্তান সিরিজের আগে কিছু সময় হাতে থাকবে, তখন আমরা এই চিন্তা-ভাবনাটা করব। এ মুহূর্তে যে দলটি আছে সেটা নিয়েই ভাবছি।
প্রশ্ন: বিশ্বকাপে খারাপ করার কারণ কী মনে হয়?
বাশার: ব্যাটিংটা আমাদের ভুগিয়েছে। আমরা কিন্তু ম্যাচগুলোতে জয়ের সুযোগ তৈরি করেছিলাম। শ্রীলঙ্কার সঙ্গে ভালো ব্যাটিং করেছিলাম, তাছাড়া বাকি ম্যাচগুলোতে ভালো ব্যাটিং করতে পারিনি। এই টুর্নামেন্টে ব্যাটিং নিয়ে যে প্রত্যাশা ছিল, তার কাছাকাছিও যেতে পারিনি। বিশেষ করে পাওয়ার প্লে তে অনেক উন্নতি করতে হবে, যদি আমরা টি২০তে ধারাবাহিকভাবে ভালো করতে চাই। নিচের দিকেও কিন্তু আমাদের পাওয়ার হিটার দরকার। অন্য দলগুলোতে এমন অনেকেই আছে, যারা ওভারে ১০ থেকে ১২ রান করে তুলতে পারে। এই জায়গায় আমাদের কিছু ঘাটতি আছে, এটা নিয়েও কাজ করতে হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More