মিরাজ-সাকিবের স্পিনে কুপোকাত জিম্বাবুয়ে

মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের স্পিনে কুপোকাত জিম্বাবুয়ে ক্রিকেট দল। দুই উইকেটে ২২৫ রান করা জিম্বাবুয়ে এরপর মিরাজ-সাকিবের স্পিনে বিভ্রান্ত হয়ে মাত্র ৫১ রানের ব্যবধানে ৮ উইকেট হারিয়ে ২৭৬ রানে অলআউট হয়। দলের সর্বোচ্চ ৮৭ রান করেন ওপেনার তাকুদজওয়ানাশে কৈতানো। এছাড়া ৮১ রান করেন অধিনায়ক ব্রান্ডন টেইলর। বাংলাদেশ দলের হয়ে মেহেদী হাসান মিরাজ একাই শিকার করেন ৫ উইকেট। সাকিব নেন ৪ উইকেট।
হারারে স্পোর্টস ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৩২ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ মাহমুদউল্লাহ রিয়াদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৬৮ রান সংগ্রহ করে।
সপ্তম উইকেটে লিটন দাসের সঙ্গে ১৩৮ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর নবম উইকেটে পেস বোলার তাসকিন আহমেদের সঙ্গে টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ১৯১ রানের রেকর্ড জুটি গড়েন রিয়াদ। ৪১৩ মিনিট ব্যাটিং করে ১৭টি চার ও একটি ছক্কায় টেস্ট ক্যারিয়ার সেরা ১৫০ রান করে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৯৫ রান করেন লিটন। ৭৫ রান করেন তাসকিন আর ৭০ রান করেন অধিনায়ক মুমিনুল হক সৌরভ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More