মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত দাবা লিগের সমাপনী

মেধাভিত্তিক ও মননশীল খেলা টিকিয়ে রাখতে সাংগঠনিকভাবে এগুতে হবে

স্টাফ রিপোর্টার: মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে চুয়াডাঙ্গায় ৩দিনব্যাপি অনুষ্ঠিত জেলা দাবা লিগের সমাপনী ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৪টায় চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স প্যারেড সেড চত্বরে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলামের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। অনুষ্ঠানের অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন ও জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-কমিটির আহ্বায়ক নাসির আহাদ জোয়ার্দ্দার।
পৃষ্ঠপোষকতার মাধ্যমে দাবা ক্লাবগুলো এবং খেলাটি টিকিয়ে রাখার ওপর গুরুত্বারোপ করে অনুষ্ঠানের অতিথিরা বলেন, একটি মেধাভিত্তিক ও মননশীল খেলা দাবা। এ খেলাকে সাংগঠনিকভাবে এগিয়ে নিতে হবে। টিকিয়ে রাখতে হবে। ভবিষ্যতে স্কুল ও কলেজভিত্তিক দাবা প্রতিযোগিতার ওপর গুরুত্বারোপ করেন এবং স্ব স্ব স্থান থেকে দাবা খেলার ব্যাপারে সঠিক সহযোগিতা করারও আশ্বাস দেন তারা।
৩দিনের লীগ ভিত্তিক খেলায় সর্বোচ্চ ১৪ পয়েন্ট সংগ্রহ করে আলমডাঙ্গা দাবা ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া চুয়াডাঙ্গা ইয়াং স্টার ক্লাব রানার আপ ও বেলগাছী দাবা সংঘ তৃতীয় স্থান অধিকার করে। অতিথিগণ চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্থান অধিকারীদের হাতে প্রাইজমানি, ম্যাডেল ও ট্রফি তুলে দেন।
এর আগে গত বুধবার ৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে দাবা লিগের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি। তার দিক নির্দেশনায় দাবা খেলাকে জনপ্রিয় ও সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার ব্রত নিয়ে বাংলাদেশ পুলিশ কাজ শুরু করেছেন বলে জানান পুলিশ সুপার জাহিদুল ইসলাম। পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল কনক কুমার দাস। দাবা লিগ পরিচালনায় সহযোগিতা করেন জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য নাসির আহাদ জোয়ার্দ্দার।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More