মেসি-নেইমারদের বিশ্বকাপ বাছাই শুরু সেপ্টেম্বরে

অনলাইন ডেস্ক: লাতিন আমেরিকা অঞ্চলের স্থগিত হয়ে যাওয়া ২০২০ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হবে আগামী সেপ্টেম্বরে। আগের নিয়মেই খেলা হবে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে।

সব ফেডারেশনের প্রতিনিধিদের সঙ্গে শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকের পর এই সিদ্ধান্তে পৌঁছেছে মহাদেশটির শীর্ষ ফুটবল সংস্থা কনমেবল। নির্দিষ্ট তারিখ উল্লেখ না করলেও সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে লিওনেল মেসি, নেইমারদের খেলা মাঠে গড়াবে বলে জানিয়েছে সংস্থাটি।

এই অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব শুরু হওয়ার কথা ছিল গত মাসে। কিন্তু করোনাভাইরাসের কারণে বাছাইয়ের প্রথম দুই রাউন্ড স্থগিত করা হয়।

গত সপ্তাহে ফিফা অবশ্য জানিয়েছিল, বর্তমান সংকটময় পরিস্থিতিতে এই বছরের সব আন্তর্জাতিক ম্যাচ স্থগিত করার কথা ভাবছে তারা। করোনাভাইরাসের ফলে সৃষ্ট ভ্রমণ জটিলতার কারণে ২০২১ সালের আগে বেশিরভাগ আন্তর্জাতিক দলের খেলা নাও হতে পারে বলে সংশয় প্রকাশ করেছিলেন ফিফা সহ-সভাপতি ও কনকাকাফ অঞ্চলের প্রধান ভিক্তর মনটাগ্লিয়ানি। এর মধ্যেই এলো কনমেবলের এই ঘোষণা।

তবে কোপা লিবের্তাদোরেস ও কোপা সুদামেরিকানার মতো মহাদেশীয় ক্লাব টুর্নামেন্ট ফের শুরুর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আপাতত পরিস্থিতি জনস্বাস্থ্যের জন্য ভালো হলেই প্রতিযোগিতাগুলো আয়োজনের লক্ষ্য তাদের।

বৈঠকে আগামী বছরের জুন-জুলাইয়ে কোপা আমেরিকা শুরুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আর্জেন্টিনা ও কলম্বিয়ায় ১২ দলের অংশগ্রহণে এ বছরের জুন-জুলাইয়ে হওয়ার কথা ছিল লাতিন আমেরিকা ফুটবলের সর্বোচ্চ এই টুর্নামেন্ট। কিন্তু করোনাভাইরাসের কারণে তা স্থগিত হয়ে যায়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More