রেকর্ড গড়ে গোল্ডেন বুট জিতেও মন খারাপ এমবাপ্পের

 

মাথাভাঙ্গা মনিটর: ফাইনালে এরচেয়ে ভালো খেলতে পারতেন না কিলিয়ান এমবাপ্পে। এমনকি পুরো আসরেই দুর্দান্ত খেলেছেন ফ্রান্সম্যান এমবাপ্পে। বিশ্বকাপের এক আসরে আট গোল করেছেন তিনি। ফাইনালে হ্যাটট্রিক করে গড়েছেন রেকর্ড। আসরের সর্বোচ্চ গোল করে গোল্ডেন বুট জিতেছেন। কিন্তু এমবাপ্পের মুখে হাসি নেই! কীভাবে হাসবেন তিনি! দুর্দান্ত খেলে, কামব্যাকের গল্প লিখেও যে টানা দু’বার বিশ্বকাপ জেতা হয়নি তার। গোল্ডেন বুটের পুরস্কার তাই মলিন মুখে নিলেন ২৩ বছর বয়সী তরুণ। আসরের সেরা খেলোয়াড় হওয়া মেসি গোল্ডেন বল জিতেছেন।

সেরা তরুণ ফুটবলারের পুরস্কার জিতেছেন আর্জেন্টিনার এনজো ফার্নান্দেজ। গোল্ডেন গ্লাভস জিতেছেন আলবিসেলেস্তে ‘বাজপাখি’ এমি মার্টিনেজ। তাদের সঙ্গে এক ফ্রেমে দাঁড়িয়ে ছবি তুলতে হলো তার। কিন্তু এমবাপ্পে একটুও হাসলেন না। হয়তো হাসতে পারলেন না। তার আগে এককভাবে পুরস্কার জিতে পোজ দিতে হলো সেখানেও স্বপ্নভঙ্গের ধাক্কা চোখে মুখে পরিষ্কার।

এমনকি ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো সান্ত¡না দিতে আসেন তাদের। সেখানেও মলিন মুখে এমবাপ্পে। অথচ বিশ্বকাপ ফাইনালে দ্বিতীয় ফুটবলার হিসেবে হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন তিনি। ৫৬ বছর পরে ফাইনালে হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন। ১৯৬৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী জিওফ হার্স্ট যে কীর্তি গড়েছিলেন। এবার এমবাপ্পে তার পাশে নাম লেখালেন। বিশ্বকাপ ফাইনালে একমাত্র ফুটবলার হিসেবে চার গোল করার কীর্তি গড়েছেন। তবুও তিনি পরাজিত দলে!

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More