শ্রীলঙ্কার পর অনুশীলনের অনুমতি পেলো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল

মাথাভাঙ্গা মনিটর: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠে ক্রিকেট নেই। এরইমধ্যে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডগুলো নানা ক্ষতির মুখে পড়েছে। এই অবস্থা থেকে উত্তরণ পেতে আর ঘরে বসে থাকতে চাইছে অনেক ক্রিকেট খেলুড়ে দেশ। করোনা ভাইরাস সঙ্কট কাটিয়ে ইতোমধ্যে ইংল্যান্ড, ওয়েস্টইন্ডিজ, শ্রীলঙ্কার পর এবার অনুশীলনে ফিরলো দক্ষিণ আফ্রিকা। সামনে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান ট্যুরকে সামনে রেখে সব ফরম্যাটের ৫৫ ক্রিকেটারকে অনুশীলনের অনুমতি দেয় ইংল্যান্ড। যদিও তার আগেই অনুশীলনে ফিরে ওয়েস্টইন্ডিজ। এবার দক্ষিণ আফ্রিকার ক্রীড়া মন্ত্রী নাথী ম্যাথথার সংবাদ সম্মেলন করে ক্রিকেটারদের বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে পেশাদার ক্রিকেটারদের অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছেন। এ প্রসঙ্গে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জ্যাকস ফল বলেন, ‘এটা আমরা ক্রিকেট পরিচালনার জন্য বড় একটি উৎসাহ হিসেবে দেখছি। অনুশীলনের অনুমতি দিলেও কাউকে এজন্য জোর করা হবে না বলে জানিয়েছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী। এবার তৃতীয় দল হিসেবে অনুশীলনে নামতে যাচ্ছে শ্রীলংকা। সবকিছু ঠিক থাকলে ১ জুন থেকে অনুশীলন শুরু হবে লঙ্কানদের। এরই মধ্যে বিষয়টি একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ১৩জন ক্রিকেটার নিয়ে টানা ১২ দিন চলবে এ অনুশীলন।

জাতীয় দলের সাবেক ফুটবলার সালাউদ্দিন আর নেই

স্টাফ রিপোর্টার: জাতীয় দলের সাবেক ফুটবলার এসএম সালাউদ্দিন আহম্মেদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…রাজেউন)। গতকাল রোববার ভোরে নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগরে নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি নিউমোনিয়া আক্রান্ত হয়ে মারা যান। তার শরীরে করোনা উপসর্গ থাকলেও নমুনা পরীক্ষা করলে শনিবার রিপোর্ট নেগেটিভ আসে। নিহত ফুটবলার সালাউদ্দিন ওই এলাকার আলহাজ সাইজ উদ্দিনের ছেলে। সাবেক ফুটবলার সালাউদ্দিন আহম্মেদের বয়স হয়েছিলো ৬২ বছর। স্ত্রী ও দুই ছেলে রেখে যান তিনি। সালাউদ্দিন আহম্মেদ নারায়ণগঞ্জ সদর থানার যুবলীগের সভাপতি ও স্থানীয়ভাবে বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ছিলেন। ফুটবলার সালাউদ্দিনের ভাতিজা মহাইমিনুল আহম্মেদ রাতুল জানান, তার চাচা ফুটবলার সালাউদ্দিন রোববার ভোর ৪টার দিকে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। তার নিউমোনিয়া ছিলো, প্রচ- জ্বর থাকায় গতপরশু করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। শনিবার করোনা নেগেটিভ রিপোর্ট আসে। সালাউদ্দিনের জানাজা রোববার বাদ জোহর স্থানীয় তাজেক প্রধান উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে স্থানীয় কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More