আবহাওয়া সমাচার

স্টাফ রিপোর্টার: দুদিন দেশে বৃষ্টির প্রবণতা থাকলেও সপ্তাহের শেষের দিকে তা কমতে পারে। এরকমই পূর্বাভাস দিয়ে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পাবে।
লঘুচাপের বর্ধিতাংশ পচিশ্চমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বজ্রবৃষ্টি হতে পারে। ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি বজ্রবৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। ৫ দিনের পূর্বাভাসে বলা হয়েছে এ সময়ের শেষের দিকে বৃষ্টি বজ্রবৃষ্টিসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহীতে ৩৫ দশমিক ৫ ও সর্বনি¤œ শ্রীমঙ্গলে ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। মাদারীপুর, গোপালগঞ্জে ১ মিলিমিটার, সন্দ্বীপে ৬ মিলিমিটার, মাইজদিকোর্টে ৪ মিলিমিটার, কক্সবাজারে ৬৩ মিলিমিটার, কুতুবদিয়ায় ২১ মিলিমিটার, টেকনাঠে ২ মিলিমিটার, দিনাজপুরে সামান্য, বগুড়ায় ২৩ মিলিমিটার, রংপুরে ৬ মিলিমিটার, সৈয়দপুরে ২৬ মিলিমিটার, ডিমলাঅয় ৩৭ মিলিমিটার, খুলনা সাতক্ষীরায় সামান্য, যশোরে ১১ মিলিমিটার , পরিশালে ১ মিলিমিটার, পটুয়াখালী ২ মিলিমিটার, খেপুপাড়ায় ৩ মিলিমিটার ও ভোলায় সামান্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। চুয়াডাঙ্গায় সোমবার সর্বোচ্চ ৩৫ দশমিক ১ ও সর্বনি¤œ ২২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিলো বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More