আবহাওয়া সমাচার

স্টাফ রিপোর্টার: আবারও দাবদাহ শুরু হয়েছে। সোমবার চুয়াডাঙ্গাসহ দেশের অধিকাংশ এলাকার উপর দিয়ে বয়ে গেছে দাবদাহ। ভূপরিম-লে জলীয় বাষ্পের প্রভাবে অসহনীয় ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। ঘামছে মানুষ দেদারছে। এ পরিস্থিতি কয়েকদিন অব্যাহত থাকতে পারে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর কিছু অংশ উত্তর বঙ্গোপসাগার পর্যন্ত বিস্তৃত রয়েছে। ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বজ্রসহ বৃস্রি সম্ভবনা রয়েছে। সীতাকু-, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, মাজঈদী কোর্ট, ফেনী,রাজশাহী, পাবনা, তাড়াশ অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদ থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সামান্য পরিবর্তন হতে পারে। ৫ দিনের পূর্বাভাসে বলা হয়েছে এ সময়ের শেষের দিকে বঙ্গোপসাগারে একটি লঘুচাট সৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত রোববার সন্ধ্যায় চুয়াডাঙ্গায় ২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এ দিন ঝড়ো বাতাস ও বৃষ্টিতে বিদ্যুত সরবরাহ ব্যবস্থার নাজুক পরিস্থিতি ফুটে উঠে। কিছু ফিডারে এক দু ঘণ্টার মাথায় সরবরাহ স্বাভাবিক হলেও কিছু ফিডারের বিদ্যুত সরবরাহ করতে মধ্যরাত পর্যন্ত চেষ্টা চালাতে হয় ওজোপাডিকোর চুয়াডাঙ্গা বিদ্যুত বিতারণ বিভাগের দায়িত্বশীলদের। সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৩৯ দশমিক ৪ ও সর্বনি¤œ চুয়াডাঙ্গায় ২২ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে আবহাওয়া অধিদফতর। চুয়াডাঙ্গায় সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More