আলমডাঙ্গায় ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার ও রিপার বিতরণ

আলমডাঙ্গা ব্যুরো, মাথাভাঙ্গা অনলাইন: আলমডাঙ্গায় কৃষি মন্ত্রণালয়ের অধীনে ২০১৯-২০২০ইং অর্থ বছরের পরিচালন বাজেটের আওতায় ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি কম্বাইন হারভেস্টার ও রিপার বিতরণ করা হয়েছে।  আলমডাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে ৩ জন কৃষকের কম্বাইন হারভেস্টার ও একজন কৃষককের মাঝে রিপার বিতরণ করেন। সোমবার সকালে  উপজেলা পরিষদ চত্বরে যন্ত্রপাতির চাবি ও কাগজপত্র  আনুষ্ঠানিকভাবে কৃষকদের হাতে প্রদান করা হয়।  বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলীর সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। এ সময় তিনি বলেন,  কম্বাইন হারভেস্টারের মাধ্যমে আমাদের এরাকা সহ আশপাশ এলাকার কৃষকের ধান, গম কাটা ও মাড়াই করতে সহজ হবে। কৃষকের খরচও কম হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন, উপজেলা প্রকৌশলী আব্দুর রশিদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি অফিসার মোহাম্মদ আলী জিন্না। উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সোহেল রানার উপস্থাপনায় উপস্থিত ছিলেন কালিদাসপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন, উপসহকারী কৃষি অফিসার শহিদুল আলম, নজরুল ইসলাম, জাহিদুল ইসলাম, গোলাম সিদ্দিক, নাজমুল হোসেন, বুলবুল আহমেদ, আতিয়ার রহমান প্রমুখ।

কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার  খাসকররা ইউনিয়নের মরহুম মদিন মিয়ার ছেলে ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রুন্নু, খাদিমপুর ইউনিয়নের বটিয়াপাড়ার জামসেদুর রহমান জোয়ার্দ্দারের ছেলে মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার লোটাস ও আলমডাঙ্গা কোর্টপাড়ার খসরু ডেকোরেটারের মালিক খসরুলকে প্রায় ৩০ লক্ষ টাকা মূল্যের হারভেস্টার মেশিন শতকরা ৫০ ভাগ ভর্তুকি মূল্যে মাত্র  প্রায় ১৫ লক্ষ টাকায় বিতরণ করা হয়। এছাড়ার নাগদাহ গ্রামের খাইরুল ইসলামে ৯০ হাজার ভর্তুকি মূল্যে বিতরণ করেন। তিনি আরো জানান, এ সকল কৃষকের সাথে যোগাযোগ করলে স্বল্প খরচে আপনারা ধান, গম কাটা ও মাড়াই করতে পারবেন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More