ইভ্যালি’র মালিকসহ সব নিকট আত্মীয়ের ব্যাংক হিসাব জব্দ

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি’র মালিক মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনসহ তাদের নিকট আত্মীয়দের ব্যাংক হিসাব জব্দের নোটিশ দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ইভ্যালি পরিচালনায় গঠিত বোর্ডের করা এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
হাইকোর্ট বেঞ্চ আদেশে বলেছেন, ইভ্যালি’র মো. রাসেল ও তার স্ত্রী, ভাই-বোন, পিতা-মাতা, শ্বশুর-শাশুড়ি ও কন্যার ব্যক্তিগত ও ব্যবসায়িক যেসব ব্যাংক হিসাব রয়েছে, সেগুলো কেন জব্দ করা হবে না তা জানতে চেয়েছে হাইকোর্ট। এতে রাসেল ও তার পরিবারের সদস্যদের জবাব দিতে বলা হয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি ইভ্যালির কিছু গাড়ি নিলামের জন্য সুপ্রিম কোর্টের একজন ডেপুটি রেজিস্ট্রারকে দায়িত্ব দেওয়া হয়েছে। নিলামের স্থানে পর্যাপ্ত নিরাপত্তা দিতে বলা হয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার এবং র‌্যাবের ডিজিকে।
আদেশের বিষয়টি নিশ্চিত করে বোর্ডের আইনজীবী মোরশেদ আহমেদ খান গণমাধ্যমকে বলেন, ইভ্যালি’র রাসেল, তার স্ত্রী ও বাবা-মাসহ পরিবারের ব্যাংক অ্যাকাউন্ট কেন ফ্রিজ (জব্দ) করা হবে না মর্মে শোকজ করেছে আদালত। তাদের আগামী ২ সপ্তাহের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। পাশাপাশি ইভ্যালি’র লিগ্যাল টিমের কো-অর্ডিনেটর দাবি করে ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করা নিঝুম মজুমদারকে ২ সপ্তাহের মধ্যে হাজির হতে বলেছে আদালত। অন্যথায় তাঁকে গ্রেফতারের নির্দেশ দেবে আদালত।
২০২১-এর ২২ সেপ্টেম্বর ইভ্যালি’র এক গ্রাহকের করা আবেদনের শুনানি নিয়ে কোম্পানিটির সব ধরনের সম্পদ বিক্রি এবং হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছিল হাইকোর্ট। এরপর হাইকোর্ট গত বছরের ১৮ অক্টোবর ইভ্যালি’র ব্যবস্থাপনায় আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরীর নেতৃত্বে (চেয়ারম্যান) পরিচালনা বোর্ড গঠন করে দেয়।
বিচারপতি শামসুদ্দিন চৌধুরী ছাড়াও বোর্ডের সদস্য করা হয় স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের অবসরপ্রাপ্ত সচিব মো. রেজাউল আহসান, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফখরুদ্দিন আহমেদ ও আইনজীবী খান মোহাম্মদ শামীম আজিজকে। আর সরকারি বেতনে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবীরকে দায়িত্ব দেওয়া হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More