ইসি গঠনে জাপার তিন প্রস্তাব পাঁচ নাম

স্টাফ রিপোর্টার: নির্বাচন কমিশন গঠনে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে ৩টি প্রস্তাব উত্থাপন করেছে জাতীয় পার্টি। প্রস্তাবে ইসি গঠনে আইন প্রণয়নের দাবি জানানো হয়। এছাড়া সার্চ কমিটির জন্য যোগ্য ও নিরপেক্ষ চারজনের নাম রাষ্ট্রপতির কাছে দিয়েছে দলটি। তবে এদের নাম গণমাধ্যমকে জানানো হয়নি। এছাড়া রাষ্ট্রপতি যদি সার্চ কমিটির মাধ্যমে ইসি গঠন না করে নিজের ক্ষমতাবলে গঠন করেন সেক্ষেত্রে একজনের নাম প্রস্তার করা হয়েছে। মোট পাঁচটি নাম প্রস্তাব করা হয়।
রাষ্ট্রপতির সংলাপ: ‘অর্থহীন’ বলে বিএনপির অনীহা, বিকল্প ভাবনা সোমবার সন্ধ্যায় ইসি গঠন নিয়ে আলোচনায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপের পর জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের গণমাধ্যমকে এসব তথ্য জানান।
তিন প্রস্তাবে যা আছে: প্রথম প্রস্তাবে নির্বাচন কমিশন পুনর্গঠনে আইন প্রণয়নের কথা বলেছে জাতীয় পার্টি। দলটির নেতারা জানান, এই প্রস্তাবে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, আইন প্রণয়নের জন্য যথেষ্ট সময় হাতে নেই। এর প্রেক্ষিতে জাপা বলেছে, সংসদে এ বিষয়ে বিল উত্থাপন করা হলে তারা সর্বাত্মক সহযোগিতা করবেন। আর সরকার যদি প্রস্তুত না থাকে তবে জাতীয় পার্টি সংসদে এ বিল উত্থাপনে প্রস্তুত। দলের নেতারা বলেন, রাষ্ট্রপতি অধ্যাদেশের মাধ্যমে বিলটি জারি করুক। পরবর্তী সংসদ অধিবেশনে তা বিল আকারে পাস করার জন্য জাপা সহযোগিতা করবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More