এবার চলে গেলেন অভিনেতা একুশে পদক প্রাপ্ত এস এম মহসীন

করোনা সংক্রমণে এবার চলে গেলেন একুশে পদকপ্রাপ্ত প্রবীণ অভিনেতা এস এম মহসীন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। এস এম মহসীনের ছেলে বাসেদ মহসীন বিষয়টি নিশ্চিত করেছেন।
সম্প্রতি পাবনায় ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘অন্তরাত্মা’ ছবির শুটিংয়ে অংশ নিয়েছিলেন এ অভিনয়শিল্পী। সেখান থেকে ফেরেন গত ২ এপ্রিল। করোনা পজিটিভ হওয়ার পর প্রথমে তাঁকে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ৫ এপ্রিল তাঁকে ইমপালস হাসপাতালে ভর্তি করানো হয়। একপর্যায়ে হাসপাতালটির আইসিইউতে নেওয়া হয় তাঁকে। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় নেওয়া হয় বারডেম হাসপাতালে। সেখান চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে না ফেরার দেশে পাড়ি জমালেন তিনি। এস এম মহসীন প্রায় চার দশক ধরে মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করছেন। অভিনয়ে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে ২০২০ সালে একুশে পদক পেয়েছেন তিনি। দীর্ঘদিন তিনি চাকরি করেছেন শিল্পকলা একাডেমিতে। পাশাপাশি শিক্ষকতাও করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে।
২০১৮ সাল থেকে বাংলা একাডেমির একজন সম্মানিত ফেলো এই খ্যাতিমান অভিনেতা।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More