করোনায় আরও ৩৫ জনের মৃত্যু শনাক্ত ২৫৮২

স্টাফ রিপোর্টার: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৫ জন। এ নিয়ে মোট ৪ হাজার ৩৫১ জনের মৃত্যু হল। এছাড়া নতুন করে ২ হাজার ৫৮২ জন করোনা শনাক্ত হয়েছেন। সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫২৮ জন। একই সময়ে ২ হাজার ৮৩৯ জনসহ এখন পর্যন্ত ২ লাখ ১১ হাজার ১৬ জন সুস্থ হয়েছেন।

গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৯৩টি পরীক্ষাগারে ১৫ হাজার ৭৩৪টি নমুনা সংগ্রহ এবং ১৫ হাজার ২০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৬১৬টি নমুনা। গত একদিনে শনাক্তের হার ১৬ দশমিক ৯৮ শতাংশ, এখন পর্যন্ত ২০ দশমিক ১৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১২ জন নারী। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। এখন পর্যন্ত ৩ হাজার ৪০৮ জন পুরুষ এবং ৯৪৩ জন নারী মারা গেছেন। একদিনে মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্বই ২৪ জন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২২, চট্টগ্রামে ৪, রাজশাহীতে ১, খুলনায় ৪, বরিশালে ১, সিলেটে ২ এবং ময়মনসিংহে ১ জন রয়েছেন।

এ পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে ১ হাজার ১৮৯ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৫৮০ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৬৪ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১০৫ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩৬ জন এবং ১৯ জনের বয়স ছিলো ১০ বছরের কম। এদের মধ্যে ২ হাজার ১০৫ জন ঢাকা বিভাগের, ৯৪৩ জন চট্টগ্রাম বিভাগের, ২৯১ জন রাজশাহী বিভাগের, ৩৬৩ জন খুলনা বিভাগের, ১৬৯ জন বরিশাল বিভাগের, ১৯৪ জন সিলেট বিভাগের, ১৯৪ জন রংপুর বিভাগের এবং ৯২ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৫৮৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৯৫৪ জন। আইসোলেশন থেকে একদিনে ৫৭২ জন এবং এখন পর্যন্ত ৫২ হাজার ৫৯৮ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭২ হাজার ৫৫২ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম মিলিয়ে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৩ জনকে। কোয়ারেন্টিন থেকে এসময় ১ হাজার ৯৩৩ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ৪৭ হাজার ৩৭ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৪ লাখ ৯৯ হাজার ১২২ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৮৫ জন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More