করোনায় কাড়রো আরও ২১ প্রাণ : ঈদের দিন মৃত্যু বেড়ে ৩১৩২, মোট শনাক্ত ২৩৯৮৬০

ঢাকা অফিস: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২১ জন। ঈদের দিন দেয়া সংখ্যা যুক্ত হয়ে করোনায় মৃত্য্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ১ শ ৩২ জন। এছাড়া একই সময়ে আরও ২ হাজার ১ শ ৯৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৯ হাজার ৮ শ ৬০ জন।
ঈদুল আজহার দিন দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য বার্তা অনলাইনে উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, ২৪ ঘণ্টায় ৮ হাজার ৮ শ ২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ১১,৮৫,৬১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬শ ১৪ জনের। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,৭৭২ জন। মোট শনাক্ত হয়েছিলেন ২,৩৭,৬৬১ জন।
বুলেটিন শেষে ডা. নাসিমা বলেন, সতর্ক থাকুন, সচেতন হোন। সঠিকভাবে মাস্ক পরুন এবং বাড়ির সকল সদস্যকে এ বিষয়ে উদ্বুদ্ধ করুন। সাবান পানি দিয়ে বার বার ২০ সেকেন্ড ধরে হাত ধোন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। জনসমাবেশ এড়িয়ে চলুন। সবাই সচেতন হলে, সতর্ক হলে অবশ্যই করোনাকে প্রতিরোধ করা যাবে এবং এই প্রতিরোধে আপনারা সবাই সামিল হবেন।
উল্লেখ্য দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More