কুষ্টিয়ায় ১২৯ মণ ভেজাল গুড় ধ্বংস : জরিমানা আদায়

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরে ভেজাল গুড় তৈরির অপরাধে আনিসুর রহমান নামে ভেজাল গুড় তৈরির কারিগরকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে কারখানায় জব্দকরা ১২৯ মণ ভেজাল গুড় ও গুড় তৈরির বিষাক্ত ক্যামিকেল ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বেলা ১০টার দিকে উপজেলার দৌলতখালী গ্রামের গোরস্তানপাড়া এলাকায় দুলালের বাড়িতে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল জব্বারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানের খবর পেয়ে ভেজাল গুড় তৈরি কারখানার মালিক দুলাল পালিয়ে গেলে কারখানায় উপস্থিত ভেজাল গুড় তৈরির কারিগর আনিসুর রহমানকে আটক করে তাকে এক লক্ষ টাকা জরিমানা করা হয় এবং ধ্বংস করা হয় বিপুল পরিমাণ ভেজাল গুড় ও গুড় তৈরির বিষাক্ত ক্যামিকেল।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, দীর্ঘ ৩/৪ বছর ধরে গোখাদ্য হিসেবে ব্যবহৃত চিটাগুড়ের সাথে চিনি মিশিয়ে ও বিষাক্ত রঙ ব্যবহার করে ভেজাল গুড় তৈরি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে দৌলতখালী গ্রামের গোরস্তানপাড়া এলাকায় দুলালের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এ সময় ভেজাল গুড়সহ কারখানার কারিগর আনিসুর রহমানকে আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় তাকে এক লক্ষ টাকা অর্থদ- বা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল জব্বার। একই সঙ্গে জব্দকরা ১২৯ মনেরও অধিক পরিমাণ ভেজাল গুড় ও বিষাক্ত রঙ ধ্বংস করা হয়। অভিযানে দৌলতপুর থানা পুলিশের একটি বিশেষ টিম অংশ নেয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More