খুলনা বিভাগীয় পর্যায়ে চুয়াডাঙ্গার দু’সহোদরের কৃতিত্ব অর্জন

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় ও বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় ও বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে দেশের প্রতিটি জেলা ও বিভাগীয় পর্যায়ে পৃথক পৃথকভাবে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্ব স্ব জেলা ও বিভাগের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক ও কর্মকর্তারা ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের সাথে অনলাইন ভার্চুয়াল পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যুক্ত হন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত হন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় থেকে যুক্ত ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদুল ইসলাম ও ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এবিএম রবিউল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি দারিদ্রমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধু অনুধাবন করেছিলেন সোনার বাংলাদেশ গড়তে নৈতিক বোধসম্পন্ন মানুষ তৈরি করা জরুরি। এ চিন্তা থেকেই বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। ইসলামিক ফাউন্ডেশন জাতির পিতার সেই স্বপ্ন পূরণেই আলোকিত মানুষ তৈরির কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে চুয়াডাঙ্গা, বরিশাল, সিলেট নওগাঁ, নাটোর, শরীয়তপুর, শেরপুর, পঞ্চগড়, নীলফামারী, নেত্রকোণাসহ বিভিন্ন জেলার জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারবৃন্দ তাদের মতামত তুলে ধরেন। এ ধরণের অনুষ্ঠানের আয়োজন করায় ইসলামিক ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান চুয়াডাঙ্গার জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় থেকে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক ফারুক আহম্মেদ (যুগ্ম সচিব), ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালকসহ কর্মকর্তারাও অনলাইনে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সংযুক্ত হন। বিভাগীয় পর্যায়ে ৯৬ জন ও জাতীয় পর্যায়ে ১২ জন শিক্ষার্থীকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

খুলনা বিভাগীয় পর্যায়ে কৃতিত্ব অর্জন করেছে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বুইচিতলা গ্রামের গোলাম মওলার দুই ছেলে। খুলনা বিভাগীয় পর্যায়ে ক্বিরাত ‘খ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছেন আব্দুস সবুর ও দ্বিতীয় স্থান অধিকার করেছেন আতাউল্লাহ। প্রথমস্থান অধিকারী আব্দুস সবুর কার্পাসডাঙ্গা সিনিয়র ফাযিল মাদরাসার ফাযিল তৃতীয় বর্ষের ছাত্র ও আতাউল্লাহ আলিম দ্বিতীয় বর্ষের ছাত্র। জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বিভাগীয় পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী ওই দু’জনের হাতে পুরস্কার তুলে দেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গেল আগস্ট মাসে অনলাইনে স্কুল, কলেজ, আলিয়া মাদরাসা, কওমী মাদরাসা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে ক্বিরাত, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের অনুকৃতি ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন।  গত ১৬ আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত পুরো বিচার প্রক্রিয়াটি অনলাইনে সম্পন্ন হয়। বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের নিয়ে কেন্দ্রীয়ভাবে প্রধান কার্যালয়ে ২৭ আগস্ট চুড়ান্ত প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিভাগীয় পর্যায়ে ৯৬ জন ও জাতীয় পর্যায়ে মোট ১২ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More