গাইবান্ধার উপনির্বাচন কী কারণে বন্ধ করা হয়েছে তা স্পষ্ট নয় : কাদের

 

স্টাফ রিপোর্টার: গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে কী কারণে ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে তা স্পষ্ট নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, প্রিসাইডিং অফিসারদের ভাষ্যমতে নির্বাচনী কর্মকর্তাসহ সহকারী রিটার্নিং অফিসারের নির্দেশে ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে। ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে এবং কোনো বিশৃঙ্খলা হয়নি বলেও প্রিসাইডিং অফিসাররা জানিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার ঢাকা নগর পরিবহন ২২ ও ২৬নং বাসরুট যাত্রাপথের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার দাবি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারেক রহমানের মামলা প্রত্যাহার করে দেশে ফিরিয়ে আনা বিএনপির মামার বাড়ির আবদার! যে নেতা রাজনীতি না করার শর্তে মুচলেকা দিয়ে বিদেশে পালিয়েছে, আগে তার মুচলেকা প্রত্যাহার করুন, তারপর দেখা যাবে। বিএনপির সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ ঘোষণা দিয়ে সমাবেশ করলে ১০ লাখের বেশি লোক হবে, যা বিএনপি ঘোষণা দিয়েও এক লাখের মতো লোক জমায়েত হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, রাজধানীতে যত্রতত্র গাড়ি পার্কিং, রিকশা-সিএনজির জট ও বাসের নৈরাজ্য চলে আসছে দীর্ঘদিন ধরে। পথচারী-যাত্রীদের অভিযোগ, ইচ্ছা করেই মাঝ রাস্তায় বাস থামিয়ে যাত্রী ওঠানো-নামানো হয়। মূল সড়কে রিকশার কারণে যানজট লেগে থাকে। দুর্ঘটনাও ঘটে কোনো নিয়ম না মানায়। নগরবাসীর কথা চিন্তা করে পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে না পারলে উন্নয়নের সুফল পাওয়া যাবে না।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More