চুয়াডাঙ্গাসহ খুলনা বিভাগের ১০ জেলার করোনা ভাইরাস সংক্রমণের হালচিত্র জানলেন মন্ত্রিপরিষদ সচিব

স্টাফ রিপোর্টার: খুলনা বিভাগে করোনা সংক্রমন বেড়েছে। পরিস্থিতি জানতে এবং করনীয় নির্ধারণে খুলনাসহ খুলনা বিভাগের ১০ জেলার করোনা ভাইরাস সংক্রমণ রোধ কমিটির সভাতে ভার্সুূয়াল আলোচনাসভায় মিলিত হন মন্ত্রি পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি খুলনা বিভাগীয় কমিশনার, ডিআইজি, স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালকসহ এলাকার সকল জেলা প্রশাসাক, পুলিশ সুপার, সিভিল সার্জনকে নিষ্ঠার সাথে দায়িত্বপালনের মধ্যে দিয়ে করোনা ভাইরাস থেকে সকলকে রক্ষা করার তাগিদ দেন। একই সাথে তিনি সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান।
গতকাল সোমবার সন্ধ্যা সোয়া ৭টায় মন্ত্রী পরিষদের সচিব তার সম্মেলন কক্ষ থেকে খুলনা বিভাগের বিভাগীয় প্রধান, ১০ জেলার করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সাথে ভার্সুয়াল আলোচনায় মিলিত হন। মন্ত্রি পরিষদ সচিবের সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট বিভাগের উর্ধ¦তন কর্মকর্তারও উপস্থিত ছিলেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা ভাইরাস সংক্রমণ কমিটির সভাপতি জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিভিল সার্জন, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলার ৪ উপজেলার ৪ জন উপজেলা নির্বাহী অফিসার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশাদুল হক বিশ^াস, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, ইসলামি ফাউন্ডেশনের উপ পরিচালক, এনএসআই উপ পরিচালক, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতিসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক, সিভিল সার্জন ও পুলিশ সুপার জেলার সার্বিক দিক তুলে ধরেন। চুয়াডাঙ্গায় সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় লকডাউন দিয়ে যে যে পদক্ষেপ নেয়া হয়েছে তা যেমন তুলে ধরা হয়, তেমনই চুয়াডাঙ্গা সদর হাসপাতালের যে অংশে করোনা ভাইরাস সংক্রান্ত রোগী তথা কোভিড-১৯ রোগীর জন্য নির্ধারণ করা হয়েছে সেখানে শয্যা সংখ্যা দেড়শ। বর্তমানে হাসপাতালের রেডজোনে ভর্তি রোগী ৫০ জন। কেন্দ্রীয়ভাবে সরবরাহকৃত অক্সিজেনের ব্যবস্থাও রয়েছে। শুধু নেই আইসিউ। এ বিষয়ে আবেদনও করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More