চুয়াডাঙ্গায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ

স্টাফ রিপোর্টার: আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দীন আহম্মদের সাথে ভার্চুয়াল সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। খুলনা বিভাগীয় স্থানীয় সরকার বিভাগের পরিচালক (দায়িত্বপ্রাপ্ত) হোসেন আলী খোন্দকারের এ পত্রে এ তথ্য জানা গেছে। এ সিদ্ধান্ত চুয়াডাঙ্গাসহ খুলনা বিভাগের ১০ জেলায় পাঠানো হয়েছে।
কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় শোক দিবসে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত কর্মসূচিতে জেলা পরিষদ অংশগ্রহণ করবে। এছাড়া উপজেলা প্রশাসন কর্তৃক কর্মসূচিতে উপজেলা পর্যায়ের পৌরসভা অংশ গ্রহণ করবে। জেলা পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ কর্তৃক স্ব স্ব প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও প্রার্থনা সভার আয়োজন করবে। এলইডি বোর্ডে এ বিষয়ে ডিজিটাল পোস্টার ব্যবহার করে প্রচার করবে এবং ম্যানুয়াল পোস্টার ছাপিয়ে ব্যাপক প্রচার করতে হবে। স্থানীয় সরকার বিভাগের অধিনস্থ সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠান/দফতর/অধিদফতর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। সকল কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে ধর্মীয় অনুষ্ঠানসহ জুমের মাধ্যমে আলোচনাসভার আয়োজন করতে হবে। স্থানীয় সরকার বিভাগের অধিনস্থ বিভিন্ন স্থানীয় সরকার প্রতিষ্ঠান/দফতর/অধিদফতরকে জাতীয় কর্মসূচি অনুসরণ পূর্বক স্থানীয় কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে। সারা মাসব্যাপী কালো ব্যাজ ধারণ ও মুজিব বর্ষের কোর্টপিন পোশাকে ব্যবহার করতে হবে। ইলেক্ট্রনিক বিলবোর্ড স্থাপন করে জাতীয় শোক দিবস সংক্রান্ত কর্মসূচি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে ফিচার ব্যাপক প্রচার করতে হবে। এ কর্মসূচি বাস্তবায়ন করতে জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নিজস্ব রাজস্ব বাজেট থেকে ব্যয় নির্বাহ করবে। অন্যান্য দফতর/অধিদফতর নিজ বাজেট থেকে ব্যয় নির্বাহ করবে। আলাদাভাবে কোনো বরাদ্দ প্রদান করা হবে না।
চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন জানান, স্থানীয় সরকার বিভাগের গৃহীত কর্মসূচি অনুযায়ী জেলা পরিষদ সকল কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালন করবে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More