জামালপুরে বন্যার পানি বৃদ্ধি অব্যাহত

 

স্টাফ রিপোর্টার: টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যমুনা, ব্রহ্মপুত্রসহ শাখা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। রোববার বিকেল পর্যন্ত যমুনার পানি বেড়ে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপৎসীমার ২৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। টানা বর্ষন আর উজানের নেমে আসা পাহাড়ি ঢলে জামালপুরে যমুনা, ব্রহ্মপুত্র, জিঞ্জিরামসহ শাখা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় যমুনার পানি ১২ সেন্টিমিটার বেড়ে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ২৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে জামালপুরের ইসলামপুর উপজেলার চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, বেলগাছা, দেওয়ানগঞ্জের চিকাজানী ও চুকাইবাড়ি এবং বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ও মেরুরচর ইউনিয়নে নদী তীরবর্তী নিম্নাঞ্চলগুলোতে বন্যা দেখা দিয়েছে। এসব এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বসতবাড়ি, ফসলি জমি পানিতে তলিয়ে গেছে।

এর মধ্যে দেওয়ানগঞ্জ উপজেলায় বন্যা প্লাবিত ৩শ ২৬টি পরিবার রেলওয়ে স্টেশনে আশ্রয় নিয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে খুব দ্রুত সময়ের মধ্যে এসব এলাকায় বিশুদ্ধ পানি এবং খাদ্য সংকট দেখা দিবে। এদিকে দেওয়ানগঞ্জ উপজেলায় বন্যা কবলিতদের জন্য নগদ ১ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়াও রেলওয়ে স্টেশনে আশ্রিত ৩শ ২৬টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল ও নগদ অর্থ বিতরণ করেছে উপজেলা প্রশাসন।

জামালপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানিয়েছেন, পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হলেও বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়নি। বন্যা পরিস্থিতি মোকাবেলায় সবধরনের প্রস্তুতি নেয়া আছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More