দেশের জনগণের সঙ্গে দুর্ব্যবহার দুর্নীতির শামিল

মেহেরপুরের সরকারি আইন কর্মকর্তাদের সাথে ভার্চ্যুয়াল কনফারেন্সে জনপ্রশাসন প্রতিমন্ত্রী
মেহেরপুর অফিস: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের জনগণের সাথে দুর্ব্যবহার দুর্নীতির শামিল। গতকাল বৃহস্পতিবার মেহেরপুর জেলা প্রশাসন আয়োজিত মেহেরপুর জেলার সরকারি আইন কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে ‘ভার্চুয়াল কনফারেন্স’ এর মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, মানুষ সরকারের কাছে দ্রুত ও কার্যকরী সেবা প্রত্যাশা করে। কিন্তু অনেক সময় প্রত্যাশিত সেবা না পেয়ে সাধারণ জনগণকে অনিয়ম ও দুর্ব্যবহারের শিকার হতে হয়। কিন্তু মনে রাখতে হবে, দুর্ব্যবহারও দুর্নীতির শামিল। তাই জনগণকে হাসিমুখে যথাযথ সেবা প্রদান করতে হবে। তিনি আরও বলেন, ব্যক্তিগত সংকীর্ণতার ঊর্ধ্বে থেকে দেশের সেবায়, মানুষের সেবায় কাজ করে যেতে হবে, যাতে দেশের সকল স্তরের মানুষ যথাযথ আইনগত সহায়তা পায়। একটি কার্যকরী ও সময়োপযোগী আইনি সহায়তা ব্যবস্থা গড়ে তোলার ক্ষেত্রে আইন কর্মকর্তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সমাজের সব ধরনের মানুষের জন্য আইনগত সহায়তা প্রদানের মানসিকতা ধারণ করতে হবে। তিনি আইন কর্মকর্তাদের উদ্দেশে আরও বলেন, আপনাদের কর্মকা-েই সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হবে। বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য হচ্ছে প্রতিটি মানুষকে যথাযথ আইনগত সেবা প্রদানের ব্যবস্থা করা। তাই, সরকারের এই উদ্দেশ্য বাস্তবায়নে দ্রুততা ও দক্ষতার সাথে আইন কর্মকর্তাদের কাজ করতে হবে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে দেশ সফলভাবে এগিয়ে চলেছে। বর্তমান সরকারের অন্যতম উদ্দেশ্য দেশে সুশাসন নিশ্চিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা। এ লক্ষ্য অর্জনে আইন কর্মকর্তাদের সততা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলার পুলিশ সুপার এসএম মুরাদ আলি, জেলা পাবলিক প্রসিকিউটর এডভোকেট পল্লব ভট্টাচার্য্যসহ জেলার বিভিন্ন স্তরের আইন কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More