দেশে একদিনে আবারো করোনায় মৃত্যু অর্ধশতাধিক

স্টাফ রিপোর্টার: দেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের ১৭২তম দিনে নতুন করে ১৪ হাজার ৮৩৫টি নমুনা পরীক্ষার মধ্যে ২ হাজার ৫১৯ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আর আক্রান্তদের মধ্যে ৫৪ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৪২৭ জন। গতকাল বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা তুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৪ লাখ ৮৫ হাজার ২৬১টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৭২ শতাংশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় নতুন ২ হাজার ৫১৯ জনের আক্রান্তের মধ্যদিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২ হাজার ১৪৭ জন। মোট সংক্রমণের শনাক্তের হার ২০ দশমিক ৩৪ শতাংশ। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৮২ তে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ।
নতুন করে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৪২৭ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৯০ হাজার ১৮৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬২ দশমিক ৯৪ শতাংশ। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মৃত ৫৪ জনের মধ্যে ৩৯ জন পুরুষ ও ১৫ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ২০৮ জন এবং ৮৭৪ জন নারী মৃত্যুবরণ করেছেন।
চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে বিভিন্ন মেয়াদে ছুটি বাড়িয়ে সর্বশেষ ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। দেশের ইতিহাসের দীর্ঘ এ ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস-আদালত খোলা হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে চালু হয়েছে গণপরিবহনও।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More