দেশে করোনাভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৭৯৯ জন। গতকাল সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের করোনা সম্পকির্ত সমন্বিত নিয়ন্ত্রণ কেন্দ্র থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। সেখানে বলা হয়েছে, এ সময়ে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৯৪৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ২৩ হাজার ৮৪৫ জন হয়েছে।
স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১২টি আরটি-পিসিআর ল্যাব, ১৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ১০টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ সর্বমোট ১৪০টি ল্যাবে ১৬ হাজার ৮২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৯ লাখ ৮৬ হাজার ৪৫৮টি নমুনা। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৬৯ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৪৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ০৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ লাখ ৮৬ হাজার ৭৫৩টি। বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৭০৫টি। গত একদিনে যাদের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে ২৭ জন পুরুষ আর নারী ১০ জন। তাদের মধ্যে সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। তাদের মধ্যে ২৭ জনের বয়স ছিলো ৬০ বছরের বেশি, ৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। মৃতদের মধ্যে ২৫ জন ঢাকা বিভাগের, ৭ জন চট্টগ্রাম বিভাগের, ১ জন করে মোট ২ জন রাজশাহী ও সিলেট বিভাগের এবং ৩ জন খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন। দেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ হাজার ৮৯ জনের। এরমধ্যে ৫ হাজার ৪১৩ জনই পুরুষ এবং ১ হাজার ৬৭৬ জন নারী। তাদের মধ্যে ৩ হাজার ৮২৪ জনের বয়স ছিলো ৬০ বছরের বেশি। এছাড়াও ১ হাজার ৮২১ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৮৩৯ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৩৬০ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১৫৭ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৫৫ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ৩৩ জনের বয়স ছিলো ১০ বছরের কম।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More