দেশে করোনায় আরও ৪৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ১৭৪ জনে। এছাড়া নতুন করে আরও ২ হাজার ২১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬ হাজার ৭৯৪ জনে। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) দেশের ৯২টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৪১টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৫ লাখ ১৪ হাজার ১২৬টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২১১ জনের। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ০৯ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ২৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পুরুষ ৩২ এবং নারী ১৫ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন তিন হাজার ২৭৪ জন; যা ৭৮ দশমিক ৪৪ শতাংশ, আর নারী মারা গেছেন ৯০০ জন; যা ২১ দশমিক ৫৬ শতাংশ। এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৩৭৮ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯৬ হাজার ৮৩৬ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৬৪.১৬ শতাংশ। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৪৪ লাখ ৮৭ হাজার ৫৬৯ জন। এদের মধ্যে মারা গেছেন ৮ লাখ ৩২ হাজার ৩৭৮ জন। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৬০ লাখ ৪ হাজার ৪৫ জন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More