দেশে রিজার্ভের অভাবে তেল কেনা যাচ্ছে না : দুদু

 

স্টাফ রিপোর্টার: দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে দুদু বলেন, দেশে রিজার্ভ শূন্য, তেল কেনা যাচ্ছে না, বিদেশ থেকে কোনো কিছু আমদানি করা যাচ্ছে না। এই সংকটের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যেতে পারে, হাসপাতাল বন্ধ হয়ে যেতে পারে, নিদারুণ এক সংকটের দিকে যাচ্ছে দেশ। ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, সরকার এখনো বলছে এটা সাময়িক। কিন্তু এ দেশের সকল অর্থনীতিবিদ বলছে এক ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে দেশ। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে গ্যাস, বিদ্যুৎ সংকট সমাধানের দাবি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন। দুদু বলেন, দেশে গ্রহণযোগ্য, ভালো নির্বাচন দেন। তাহলে বুঝতে পারবেন তারেক রহমান কোন জায়গায় আছেন, তার জনপ্রিয়তা কত বুঝতে পারবেন। তিনি বলেন, সরকারকে বলবো পদত্যাগ করেন, তত্ত্বাবধায়ক সরকার দেন, নিরপেক্ষ নির্বাচন হোক; তারেক রহমান এবং আমাদের দল যত ভোট পাবে ৭০ নির্বাচনকেও অতিক্রম করবে। তিনি বলেন, আমাদেরকে উঠে দাঁড়াতে হবে দেশের গণতন্ত্র জনগণের ভোটের অধিকারের জন্য। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া আর কোনো পথ আছে বলে আমি মনে করি না।

সরকারের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু আরও বলেন, গণতন্ত্রের জন্য এদেশের মানুষ এক সাগর রক্ত দিয়েছে। সেই গণতন্ত্র এখন আর নেই। ভোটের অধিকার নেই। দুর্নীতিতে বাংলাদেশ সারাবিশ্বে অন্যতম স্বীকৃতি পেয়েছে। এই সরকারের আমলে এত দুর্নীতি হয়েছে যে, গত ৫০ বছরে এরকম দুর্নীতি জনগণ দেখেনি।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল সভাপতি হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মোহাম্মদ রহমাতুল্লাহ, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, জাতীয় দলের যুগ্ম আহ্বায়ক কাজী মনির প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More